দেশ বিভাগে ফিরে যান

ম্যাঙ্গালোর উপ নির্বাচনে সংখ্যালঘু ভোটারদের উপর আক্রমণের অভিযোগ BJP-র বিরুদ্ধে

July 11, 2024 | < 1 min read

ম্যাঙ্গালোর উপ নির্বাচনে সংখ্যালঘু ভোটারদের উপর আক্রমণের অভিযোগ BJP-র বিরুদ্ধে

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বুধবার দেশজুড়ে একাধিক কেন্দ্রে বিধানসভা উপ নির্বাচন হয়েছে। জানা গিয়েছে, উত্তরাখণ্ডের ম্যাঙ্গালোর বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালীন তুমুল ঝামেলা চলেছে। ভোট দিতে যাওয়া সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের দেখে হঠাৎ ক্ষোভে ফেটে পড়ে বিজেপি কর্মীরা। সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটারদের লাঠি দিয়ে মারধর করার অভিযোগ উঠছে বিজেপির বিরুদ্ধে। জানা গিয়েছে, বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে এই ঘটনায়।

বুধবার সকাল ৭টা নাগাদ ভোটগ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, ভিডিও সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। ম্যাঙ্গালোরের সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটাররা দাবি করেছেন, তারা ভোট দিতে গেলে তাদের মারধর করা হয়। বয়স্কদেরও নির্মমভাবে মারধর করা হয়েছে। ভিডিও দেখা যাচ্ছে, তাদের আঘাতের চিহ্ন ও রক্ত মাখা কাপড়।

উল্লেখ্য, সকালে ভোটকেন্দ্রে ভোট দিতে যায় সংখ্যালঘু সম্প্রদায় ও দলিত সম্প্রদায়ের প্রায় ১৫ জন লোক। তখনই ৪ জন বিজেপি কর্মী বন্দুক নিয়ে ঘটনাস্থলে পৌঁছায়। প্রকাশ্যে গুলি চালাতে থাকে। চিৎকার করে তাদের চলে যেতে বলে। অভিযোগ, বিজেপি কর্মীরা বলে যে এখানে কংগ্রেসকে ভোট দেওয়ার অনুমতি নেই। স্থানীয়দের বাঁশের লাঠি দিয়ে পেটায় তারা। ঘটনাটি পুলিশের সামনেই ঘটে। তখন তারা নীরব দর্শক হয়ে দাঁড়িয়েছিল বলে অভিযোগ উঠছে।

ঘটনাটি ঘটেছে লিবারহেরি গ্রামের ভোট কেন্দ্রে, ঘটনায় অনেকেই গুরুতর আহত হয়েছেন। ওই বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী কাজী নিজামউদ্দিন বলেন, ‘দুষ্কৃতিরা প্রকাশ্য গুলি চালিয়েছে। গণতন্ত্রের হত্যা করা হয়েছে। অনেকেই আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনও অ্যাম্বুলেন্স বা অন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #bjp, #mangalore, #bjp.attack, #minority voters

আরো দেখুন