রাজ্য বিভাগে ফিরে যান

শপিং করলেই মিলবে বড় ‘পুজোর পাস’! জানেন কোথায়?

July 13, 2024 | < 1 min read

কলকাতায় শপিং, ছবি সৌজন্যে: টেলিগ্রাফ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মর্ত্যে আসছে মা দুগ্গা। পুজোর ঢাকে কাঠি পড়তে আর ৯০ দিনও বাকি নেই। তার আগে তো বড় সুখবর। পুজোর শপিং করার সঙ্গে সঙ্গে পেয়ে যাবেন বড় পুজো দেখার পাস। রাজ্য সরকার কলকাতায় আয়োজন করতে চলেছে ‘বিশ্ববঙ্গ শপিং ফেস্টিভ্যাল’। এখান থেকে কেনাকাটা করলেই শহরের নামী বড় পুজোর পাস পেতে পারেন ক্রেতারা। এছাড়াও এখানে শপিং করলে দামের ক্ষেত্রে ছাড় বা লটারির মাধ্যমে বিশেষ উপহার পাওয়ারও সুযোগ মিলবে। এছাড়াও রাজ্যের প্রতিটি জেলার বিখ্যাত সব মিষ্টি ও খাবারের স্টলও থাকছে সেখানে। পুজোর শপিংয়ের সঙ্গে পেটপুজোটাও সেরে ফেলতে পারবেন ক্রেতারা।

আগামী ২০ সেপ্টেম্বর সায়েন্স সিটির বিপরীতে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে উদ্বোধন হতে পারে এই ফেস্টিভ্যালের, চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ৬ অক্টোবর পর্যন্ত একাধিক শপিং মল এবং মার্কেটকেও এই ফেস্টিভ্যালের আয়োজন করা হবে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যে কলকাতার বেশ কিছু বড় পুজো কমিটির সঙ্গে এ বিষয়ে বৈঠক করেছে নবান্ন। তবে এই তালিকায় কোন কোন পুজো থাকবে বা কোন নিয়মে পাস দেওয়া হবে, তা এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত জুন মাসেই নবান্নের এক বৈঠকে শপিং ফেস্টিভ্যাল করার ইচ্ছে প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত বাংলার শিল্পীদের তৈরি শাড়ি, গয়না, জুতো সহ বিবিধ সামগ্রী এবং রাজ্যের GI স্বীকৃত বিভিন্ন পণ্য বাজারজাত করতেই এই শপিং ফেস্টিভ্যালের ভাবনা নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে যে, সেপ্টেম্বর মাসের শেষে এই ‘শপিং ফেস্টিভ্যাল’ আমজনতার মধ্যে দারুণ সাড়া ফেলে দিতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shopping, #Durga Puja 2024, #Puja Pass, #Shopping Mall

আরো দেখুন