রাজ্য বিভাগে ফিরে যান

রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ ও বাগদায় পদ্মফুলের বদলে ফুটল ঘাসফুল, মানিকতলায় জয়ের ব্যবধান বাড়ল তৃণমূলের

July 13, 2024 | < 1 min read

বাগদা বিধানসভা আসনটি বিজেপির থেকে ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুধবার রাজ্যে যে চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল, সেই সবকটি আসনেই অর্থাৎ রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা এবং মানিকতলায় জয়ী হলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। যে চারটি আসনে উপ নির্বাচন হয়েছে, তার মধ্যে তিনটে ছিল বিজেপির দখলে। এবার সবকটিই তাদের হাতছাড়া হল।

বাগদা বিধানসভা আসনটি বিজেপির থেকে ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস। ২৫ বছর বয়সি মধুপর্ণা প্রায় ৩৪ হাজার ভোটে জিতেছেন এই আসনে। এই আবহে প্রায় একযুগ পরে বাগদায় তৃণমূল জিতল। উপ-নির্বাচনে জিতে পারলে দেশের সর্বকনিষ্ঠ বিধায়ক হওয়ার নজির গড়লেন মধুপর্ণা।

রায়গঞ্জে জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী। এর আগে বিজেপির টিকিটে জিতে ২০২১ সালে বিধায়ক হয়েছিলেন কৃষ্ণ। পরে অবশ্য বিধায়ক থাকা অবস্থাতেই দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। লোকসভা ভোটে কৃষ্ণকে প্রার্থীও করে ঘাসফুল শিবির। তখন তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তবে লোকসভা ভোটে তিনি জিততে পারেননি। পরে রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনে তাঁর ওপরেই আস্থা রাখে তৃণমূল। আর এই প্রথমবার কৃষ্ণ কল্যাণীর হাত ধরে রায়গঞ্জ দখল করল তৃণমূল।

মানিকতলায় ৬২ হাজারের বেশি ভোটে জিতেছে তৃণমূল। প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে ওই কেন্দ্রের বিধায়ক হতে চলেছেন। ৬২ হাজার ৩১২ ভোটে জয়ী তৃণমূলের সুপ্তি পাণ্ডে। ২০২১ সালে মানিকতলা বিধানসভা ভোটে প্রায় ২০ হাজার ভোটে জয়ী হয়েছিলেন সাধন পাণ্ডে।

রানাঘাট দক্ষিণ বিধানসভা আসনটি উপনির্বাচনে জিতে নিল তৃণমূল কংগ্রেস। রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী মুকুটমণি অধিকারীর জয়ের ব্যবধান ৩৭,০০৬। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির মনোজ কুমার বিশ্বাস।

TwitterFacebookWhatsAppEmailShare

#By elections, #Assembly Seats, #By Election Result, #West Bengal

আরো দেখুন