দেশ বিভাগে ফিরে যান

ধ্রুব রাঠির বিরুদ্ধে FIR, কোন অভিযোগের জালে মোদীর ঘুমকাড়া জনপ্রিয় ইউটিউবার?

July 14, 2024 | 2 min read

ধ্রুব রাঠির বিরুদ্ধে FIR

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জনপ্রিয় ইউটিউবার ধ্রুব রাঠির বিরুদ্ধে এফআইআর দায়ের করল মহারাষ্ট্র সাইবার ক্রাইম বিভাগ। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার কন্যার চাকরি নিয়ে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ উঠল ধ্রুব রাঠির বিরুদ্ধে! ধ্রুব জানিয়েছেন, ভুয়ো খবর ছড়ানোর সঙ্গে তাঁর কোনও যোগ নেই। মহারাষ্ট্র পুলিশের বিরুদ্ধেও সরব হয়েছেন তিনি।

ওম বিড়লার কনিষ্ঠা কন্যা অঞ্জলি বিড়লার ইউপিএসসি উত্তীর্ণ হাওয়াকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয় সমাজ মাধ্যমে। বাবা রাজনীতিবিদ হওয়ায় পরীক্ষা না দিয়েই পাশ করে গিয়েছেন অঞ্জলি, এমনই অভিযোগ ওঠে। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া ‘ভুয়ো’ পোস্টের তদন্তে মহারাষ্ট্র সাইবার ক্রাইম বিভাগ জানতে পারে, @dhryvrathee শীর্ষক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল। ধ্রুব রাঠির বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের করে মুম্বই পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।

জানা গিয়েছে, ভারতীয় ন্যায় সংহিতার ধারা অনুযায়ী, অসম্মান, ইচ্ছাকৃত অবমাননা, শান্তি বিঘ্নিত এবং ভুয়ো মন্তব্য করার অভিযোগের পাশাপাশি তথ্য প্রযুক্তি আইনের ধারাতে ধ্রুব রাঠির বিরুদ্ধে মামলা হয়। অন্যদিকে সোশাল মিডিয়ায় মুম্বই পুলিশের বিরুদ্ধে সরব হন ইউটিউবার ধ্রুবরাঠি। ধ্রুব লেখেন, ‘চোখ খুলে দেখুন। এই পোস্টটি এক্স হ্যান্ডেলের একটি প্যারোডি অ্যাকাউন্ট থেকে করা হয়েছিল। আমার সঙ্গে এর কোনও লেনদেন নেই।’ একটি প্যারোডি অ্যাকাউন্ট থেকেই পোস্ট করা হয়েছিল বলে জানা যাচ্ছে। যার বায়োতে লেখা, এটি একটি ফ্যান প্যারোডি অ্যাকাউন্ট। ধ্রুব রাঠির আসল অ্যাকাউন্টের সঙ্গে এর কোনও যোগ নেই। মুম্বই পুলিশ জানিয়েছে, অ্যাকাউন্টটি ধ্রুব রাঠির না-কি অন্য কারও তা জানতে তদন্ত করা হচ্ছে।

অভিযোগ দায়ের হওয়ার পর প্যারোডি অ্যাকাউন্ট থেকে ক্ষমা চেয়ে একটি পোস্ট করা হয়। লেখা হয়, ‘মহারাষ্ট্র সাইবার ক্রাইম বিভাগের নির্দেশ অনুযায়ী, সমস্ত পোস্ট ডিলিট করা হয়েছে। অঞ্জলি বিড়লাকে নিয়ে করা কমেন্টও মুছে দেওয়া হয়েছে। ক্ষমাপ্রার্থী। তথ্য সম্পর্কে জানা ছিল না। অন্য কারও এক্স হ্যান্ডেল পোস্ট থেকে তথ্য নিয়ে কেবল ওয়ালে শেয়ার করা হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Youtuber, #FIR, #maharashtra police, #Dhruv Rathee, #Cyber Police

আরো দেখুন