রাজ্য বিভাগে ফিরে যান

আজ খুঁটিপুজোর মধ্যে দিয়ে শুরু হবে তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ বাঁধা

July 15, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ, সোমবার খুঁটিপুজোর মধ্যে দিয়ে একুশে জুলাই শহিদ দিবসের মঞ্চ বাঁধার কাজ শুরু হচ্ছে।
লোকসভা এবং সদ্যসমাপ্ত বিধানসভা উপ নির্বাচনের জয়কে সামনে রেখে এবার ২১ জুলাইয়ে রেকর্ড ভিড়ের প্রত্যাশা করা হচ্ছে। সমাবেশকে অন্য আঙ্গিকে নিয়ে যেতে চাইছে তৃণমূল। মঞ্চ থেকে কোন বার্তা আসতে পারে, অধীর আগ্রহে গোটা রাজ্যের তৃণমূল কর্মীরা।

প্রতি বছর ২১ জুলাই গোটা রাজ্য থেকে কয়েক লক্ষ মানুষের সমাগম হয় ধর্মতলায়। মঞ্চ থেকে দলের কর্মসূচি, নেতা-কর্মীদের প্রতি নির্দেশ জানান দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের সাফল্যের একমাস পরই বৃহৎ কর্মসূচি হতে চলেছে, সঙ্গে যুক্ত হয়েছে চারটি বিধানসভা উপ নির্বাচনে জয়। দলের সাফল্য ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মা-মাটি-মানুষকে উৎসর্গ করতে চায় তৃণমূল।

আজ, সোমবার থেকে সমাবেশের মঞ্চ বাঁধার কাজ শুরু হচ্ছে। মূল মঞ্চে ৫৫০-৬০০ মতো আসনের ব্যবস্থা করা হবে। মূল মঞ্চে সমাজের বিশিষ্টজন, শহিদ পরিবারের মানুষজন, সাংসদ, বিধায়ক ও দলের গুরুত্বপূর্ণ পদাধিকারীরা বসবেন। পাশের মঞ্চে বসবেন পুরসভার চেয়ারম্যান এবং অন্যান্যরা। কোন মঞ্চে কারা বসবেন, তার তালিকা তৈরি হচ্ছে।

সল্টলেক, গীতাঞ্জলি স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র-সহ রাজ্যের কয়েকটি জায়গায় কর্মীদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। রবিবার ২১ জুলাই পড়েছে, ফলে শুক্রবার থেকেই উত্তরবঙ্গের জেলাগুলি থেকে তৃণমূল কর্মীরা কলকাতায় আসতে আরম্ভ করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Trinamool Congress, #Khuti Puja, #21 July

আরো দেখুন