খেলা বিভাগে ফিরে যান

হার্দিক নয়, সূর্যকুমারেই আস্থা নতুন কোচ গম্ভীরের, শ্রীলঙ্কা সফরের জন্য ভারতী দল ঘোষণা

July 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শ্রীলঙ্কা সফরের জন্য টি-টোয়েন্টি এবং এক দিনের দল ঘোষণা করল ভারত। টি ২০ বিশ্বকাপে ভারতীয় দলের সহ অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু টি ২০ দলের স্থায়ী অধিনায়ক হিসেবে সূর্যকুমার যাদবকেই বেছে নেওয়া হল ভারতীয় বোর্ডের নির্বাচনী বৈঠকের মাধ্যমে।

আগেই ঠিক হয়ে যায়, ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর ও অধিনায়ক রোহিত শর্মা চেয়েছিলেন টি ২০ দলের দায়িত্ব সূর্যের হাতেই উঠুক। গম্ভীরের গুডবুকে যে হার্দিক নেই, সেটি পরিষ্কার হয়ে গেল শুরুতেই। শ্রীলঙ্কা সফরে টি ২০ দলের অধিনায়ক হলেন সূর্য।

পাশাপাশি রোহিত শর্মা ও বিরাট কোহলিকে ওয়ান ডে দলে রাখা হয়েছে। রোহিত বিশ্রাম চেয়েছিলেন, কিন্তু কোচ গম্ভীর ফোন করে রোহিতের সঙ্গে কথা বলার পরেই তিনি সিদ্ধান্ত বদলে শ্রীলঙ্কা সফরেই দলের দায়িত্ব নেবেন। তবে বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরাকে।

টি-টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিংহ, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ড্য, শিবম দুবে, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, খলিল আহমেদ এবং মহম্মদ সিরাজ।

এক দিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়স আয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিংহ, রিয়ান পরাগ, অক্ষর পটেল, খলিল আহমেদ এবং হর্ষিত রানা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Cricket Team, #Surya Kumar Yadav, #Gautam Gambhir

আরো দেখুন