রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে বড় বিনিয়োগের খবর শোনাল নবান্ন, লক্ষাধিক কর্মসংস্থানের সম্ভাবনা

July 18, 2024 | < 1 min read

প্রতীকি ছবি
ছবি সৌজন্যে: luthfafoundation.org

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার নবান্নে শিল্প সংক্রান্ত বৈঠকের পর সুখবর শোনালেন মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। রাজ্যে ফের বিপুল কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। আলাপন জানিয়েছেন, আলিপুর মিউজিয়ামের সামনে একটি শপিং মল তৈরি করা হবে। এই শপিং মলে ৫০ শতাংশ ক্যালকাটা লেদার কমপ্লেক্সের প্রোডাক্ট থাকবে। আর বাকি ৫০ শতাংশ থাকবে বাংলার শাড়ি সহ একাধিক প্রোডাক্ট। হিডকো এই শপিং মল তৈরি করবে বলে জানানো হয়েছে। এছাড়া রাজ্যে আরও ১৮৭টি ট্যানারি ও ১৩৯ টি ফুট ওয়্যার সংস্থা আসছে বলে জানান আলাপন।

বৃহস্পতিবার নবান্নে লেদার কমপ্লেক্স ‘কর্ম দিগন্ত’ নিয়ে একটি রিভিউ মিটিং ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে কী বিষয় নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা বিস্তারিতভাবে জানান আলাপন বন্দ্যোপাধ্যায়।

তিনি জানিয়েছেন,রাজ্যে আর‌ও প্রায় ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। সবমিলিয়ে প্রায় সাড়ে সাত লক্ষ কর্মসংস্থানও হবে। শপিং মলের পাশাপাশি ৪৭৫ কোটি টাকা বিনিয়োগে ২৮ মেগা গ্যালন পানীয় জল প্রকল্পও তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, এমনটা হলে আশেপাশের এলাকার মানুষও উপকৃত হবেন। আলাপন তথ্য দিয়ে বলেছেন, এই মুহূর্তে রাজ্যে ১,১৫০ একর জমি এবং ৫০০টি ট্যানারি রয়েছে। মোট ২৫ হাজার কোটির বিনিয়োগ এবং ৫ লক্ষ কর্মসংস্থান হয়েছে। এরপর আরও কর্মসংস্থানের লক্ষ্যেই এগোচ্ছে রাজ্য সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #employment

আরো দেখুন