কলকাতা বিভাগে ফিরে যান

প্রাক্তন বিজেপি কেন্দ্রীয় মন্ত্রীর ইঙ্গিতপূর্ণ পোস্টের নিশানায় শুভেন্দুই? আলোড়ন রাজনৈতিক মহলে

July 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির অন্যতম সংখ্যালঘু মুখ, মুখতার আব্বাস নকভির X-হ্যান্ডেলে করা একিট পোস্ট যার তর্জমা করলে দাঁড়ায় – “কিছু অতি-উৎসাহী অধিকারীদের হুট করে দেওয়া আদেশ অস্পৃশ্যতার রোগের জন্ম দিতে পারে…বিশ্বাসকে সম্মান করতে হবে, কিন্তু অস্পৃশ্যতা সমর্থন করা উচিত নয়…জন্ম বা মৃত্যু সম্পর্কে জিজ্ঞাসা করবেন, জাত জিজ্ঞেস করবেন না। রুইদাসের সব ছেলে ভগবানের, কেউ কোন বর্ণের নয়।” – রাজনৈতিক মহলে আলোড়ন ফেলেছে। অনেকেই মনে করছেন যে উত্তর প্রদেশের যোগী সরকারকেই এই পোস্টের মাধ্যমে বিঁধেছেন তিনি।

প্রসঙ্গত, সেই পোস্টে তিনি যা লিখেছেন, তা দেখে আবার অনেকেই মনে করছেন, শুভেন্দুকেই কটাক্ষ করতে পোস্ট করেছেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। যদিও পোস্টে কোথাও শুভেন্দুর নাম উল্লেখ করেননি নকভি। তবে ‘অধিকারী’ শব্দটি ব্যবহার করেছেন তিনি, যা পরে অন্য কিছুও মনে হতে পারে।

রাজ্যসভায় ২০০২ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত সাংসদ ছিলেন নকভি। জাতীয় স্তরে দীর্ঘ দিন তিনি বিজেপির পদ্মশিবিরের সংখ্যালঘু ‘মুখ’। এছাড়াও নকভি ২০১৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন।

সায়েন্স সিটিতে বঙ্গ বিজেপির রাজ্য কমিটির বর্ধিত কর্মসমিতির বৈঠকে শুভেন্দু অধিকারী তাঁর বক্তৃতায় বলেন, ‘‘নো নিড অফ সংখ্যালঘু মোর্চা।’’ মনে করা হচ্ছে, এর পরই নকভির এই পোস্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #Mukhtar Abbas Naqvi

আরো দেখুন