দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

CPI(M) নেতার ভেড়ির আলাঘর থেকে গ্রেপ্তার সাদ্দাম! উঠছে অপরাধীকে আশ্রয় দেওয়ার অভিযোগ

July 19, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তিন দিনের মাথায় অবশেষে সিপিএম নেতা মান্নান খানের ভেড়ি থেকে ধরা পড়ল নকল সোনা কারবারি সাদ্দাম সর্দার। চুপড়িঝাড়া বাণীরধর গ্রামে ভেড়ির আলাঘর থেকে তাকে পাকড়াও করে পুলিশ। ইতিমধ্যেই সাদ্দামের বিরুদ্ধে ন’টি ধারায় মামলা রুজু হয়েছে। নকল সোনা কারবারের পাশাপাশি, জাল নোট ও অস্ত্র কারবারের সঙ্গেও যুক্ত থাকার অভিযোগ উঠছে। সাদ্দামকে আশ্রয় দেওয়ার অভিযোগে ওই সিপিএম নেতাও গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দু’জনকেই বারুইপুর আদালতে তোলা হয়। দু’পক্ষের বক্তব্য শোনার পর বিচারক সাদ্দামকে ১২ দিন ও মান্নানকে ৫ দিনের পুলিশ হেপাজতে পাঠানোর নির্দেশ দেন। উল্লেখ্য, ওই সিপিএম নেতার বিরুদ্ধেও একটি খুনের অভিযোগ উঠেছিল।

সিকিরহাট এলাকায় বুধবার দুপুরে সাদ্দামকে মুড়ি কিনতে দেখেছিলেন স্থানীয় লোকজন। পুলিশের কাছে খবর পৌঁছয়। শুরু হয় সাদ্দামের গতিবিধির উপর নজর রাখা। বুধবার রাতেও ভেড়ির কাছে তিনজনকে হাঁটা চলা করতে দেখেছিলেন স্থানীয় মৎস্যজীবীরা। পুলিশ নিশ্চিত হয়, ভেড়ির কাছেই হয়ত গা ঢাকা দিয়েছে সাদ্দাম। রাত প্রায় দুটো, মান্নান আর সাদ্দাম এক সঙ্গে বসে মুড়ি খাচ্ছিল। সাদ্দামকে ধরার ব্লুপ্রিন্ট সাজিয়ে মাঠে নেমেছিলেন অফিসাররা। ঠাকুরান নদীতে চুপড়িঝাড়ার আদিবাসী ঘাটে দুটো নৌকায় ছিলেন কিছু পুলিশকর্মী। রাস্তায় আরেকটি দল পুলিশ ছিল। ঘটিহারানিয়া বাজারে গাড়ি রেখে ভেড়িতে পৌঁছয় আরেকটি দল। সাদ্দামকে ধরতে টিমে ছিল ৪০ জন পুলিশকর্মী। আলাঘরে আচমকা হাজির হন তদন্তকারীরা। সাদ্দাম পালানোর চেষ্টাও করে। কিন্তু তাকে ঘিরে ফেলা হয়েছিল, চেষ্টা বিফলে যায়। সাদ্দাম ও তার বন্ধু সিপিএম নেতাকে পাকড়াও করে থানায় নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, ১৫ জুলাই নিজের ডেরা থেকে খাল টপকে শ্বশুরবাড়ির এলাকা চুপড়িঝাড়াতে গা ঢাকা দিয়েছিল সাদ্দাম। পুলিশকে বিভ্রান্ত করতে দু’বার সিম বদল করে। উচ্ছের খেত, ইটভাটায় দু’রাত কাটিয়ে, তৃতীয় রাত মান্নানের ভেড়িতে কাটাবে বলে তার সঙ্গে যোগাযোগ করে সাদ্দাম। পূর্ব পরিচিত হওয়ায় রাজিও হয়ে যায় মান্না। ঘটনায় সিপিএমের নেতার নাম জড়ালেও, অস্বীকার করেছে বাম নেতৃত্বের। পুলিশ সূত্রে খবর, কেন সুড়ঙ্গ করেছিল, কী কী কারবারের সঙ্গে যুক্ত ছিল সাদ্দাম, তা জানতে জেরা করা হবে সাদ্দামকে। মান্নান, সাদ্দামের কারবারের সঙ্গে যুক্ত কি-না, তাও, তদন্ত করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #Saddam Sardar

আরো দেখুন