কলকাতা বিভাগে ফিরে যান

আজ বেরোচ্ছেন? জেনে নিন কলকাতার রাস্তার হাল হকিকত

July 21, 2024 | 2 min read

—প্রতিনিধিত্বমূলক ছবি।

দৃষ্টিভঙ্গি, নিউজডেস্ক: আজ ২১ জুলাই, প্রতিবছরের মতোই ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে অনেক মানুষের ভিড় হবে। ফলে শহরে যানজটের আশঙ্কা থাকবেই। কলকাতা পুলিশ আগেভাগেই রবিবারের জন্য শহরের বিস্তীর্ণ এলাকায় যান নিয়ন্ত্রণ করার ব্যবস্থা নিয়েছে।

প্রতি বছরই এইদিন যানজট এড়াতে ব্যবস্থা নেয় কলকাতা পুলিশ। শহরের বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। একই সঙ্গে ধর্মতলামুখী বেশ কয়েকটি রাস্তায় গাড়ির অভিমুখ ঘুরিয়ে দেওয়া হবে।

জেনে নিন আজ কোন কোন রাস্তা বন্ধ থাকবে, কোন কোন রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে।

আর্মহার্স্ট স্ট্রিটের উত্তর থেকে দক্ষিণে, কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত বিধান সরণিতে দক্ষিণ থেকে উত্তরে, কলেজ স্ট্রিটে দক্ষিণ থেকে উত্তরে, ব্রেবর্ন রোডে উত্তর থেকে দক্ষিণে, হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমন্ট স্ট্রিট পর্যন্ত স্ট্র্যান্ড রোডে দক্ষিণ থেকে উত্তরে, বিবি গাঙুলি স্ট্রিটে পূর্ব থেকে পশ্চিমে, বেন্টিঙ্ক স্ট্রিটে দক্ষিণ থেকে উত্তরে, নিউ সিআইটি রোডে পশ্চিম থেকে পূর্বে এবং বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট পর্যন্ত, রবীন্দ্র সরণিতে দক্ষিণ থেকে উত্তরে যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

রবিবার কলকাতার রাস্তায় ভারী যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়েছে। রবিবার ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত কলকাতা পুলিশের অধীনস্থ সমস্ত রাস্তাতেই ভারী মালবাহী যান চালানো যাবে না বলে জানানো হয়েছে বিবৃতিতে। তবে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। যেমন গ্যাস সিলিন্ডারবাহী গাড়ি, পেট্রোলিয়াম তেলের গাড়ি, অক্সিজেন সিলিন্ডারের গাড়ি, ওযুধ, সব্জি, ফল এবং দুধ পরিবহণকারী যান।

কলকাতার কোন কোন রাস্তায় গাড়ি পার্ক করা যাবে না, তা-ও জানানো হয়েছে। ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের মধ্যে এবং কাছাকাছি এলাকায়, এজেসি বোস রোডের কিছু অংশে, হেস্টিংস ক্রসিং এবং ক্যাথিড্রাল রোডের মধ্যবর্তী এলাকা, হসপিটাল রোড, কুইন্সওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুয়ারিনা অ্যাভিনিউ এবং লাভার্স লেনে রবিবার কোনও প্রকার গাড়ি পার্ক করা যাবে না। এ ছাড়া রবিবার ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত শহরের যে রাস্তা দিয়ে তৃণমূলের মিছিল যাবে, সেই সব রাস্তায় প্রয়োজনে যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। রবিবার কোনও ট্রাম চলবে না কলকাতায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#traffic, #21 july martyrs day, #Road Condition, #martyrs day, #Shahid Dibas, #21 July Rally, #Kolkata

আরো দেখুন