রাজ্য বিভাগে ফিরে যান

শ্লীলতাহানির অভিযোগে উড়িয়ে নিজেই নিজেকে ‘ক্লিনচিট’ রাজ্যপাল সি ভি আনন্দ বোসের?

July 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মে মাসে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী। সাংবিধানিক রক্ষাকবচের জেরে এখনও তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা যায়নি। এবার ওই অভিযোগে ‘ক্লিনচিট’ পেলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস! তাও আবার রাজভবনেরই তৈরি তদন্ত কমিটির রিপোর্টে। কার্যত নিজেই নিজেকে ‘ক্লিনচিট’ দিলেন তিনি।

শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে রাজভবনের তদন্ত কমিটি মোট ৮ জন সাক্ষীর বয়ান নিয়েছে। তার ভিত্তিতেই অভিযোগ খণ্ডন হয়েছে। যা ঘিরে উঠছে প্রশ্ন। ক্লিনচিট দেওয়া কমিটির রিপোর্টকে ‘এসব আবর্জনা’ বলে কটাক্ষ করেছে রাজ্যের শাসকদল।

রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ ছিল, কাজের নামে নিজের ঘরে ডেকে মহিলা কর্মীর সঙ্গে অশালীন আচরণ করেছেন সি ভি আনন্দ বোস। রাজভবনের কর্মীদের সাক্ষ্যগ্রহণের জন্য তলব করেছিল পুলিশ। রাজ্যপালের নির্দেশানুসারে তলবে সাড়া দেননি কেউ। রাজভবন, অবসরপ্রাপ্ত এক বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গড়ে যৌন হেনস্তার অভিযোগের তদন্ত শুরু করে। ৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছিল। তার ভিত্তিতে তদন্ত কমিটি জানায়, ওই মহিলা কর্মীর তোলা অভিযোগ ভিত্তিহীন। সি ভি আনন্দ বোসকে ক্লিনচিট দেওয়া হয়।

উল্লেখ্য, প্রোটোকল অনুযায়ী, রাজ্য সরকার ও আদালতের এক্তিয়ার আছে তদন্ত কমিটি তৈরি করার। কিন্তু রাজ্যপাল আনন্দ বোসের দাবি, সাংবিধানিক প্রধান হওয়ায় তাঁরও একই অধিকার রয়েছে। ক্ষমতাবলেই তিনি তদন্ত কমিটি গড়ে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dr CV Ananda Bose, #Cv Ananda bose, #clean chit, #Molestation case, #Governor CV Ananda Bose

আরো দেখুন