বিনোদন বিভাগে ফিরে যান

১২ বছর পর নতুন অ্যালবাম নিয়ে ফিরছে চন্দ্রবিন্দু

July 24, 2024 | 2 min read

সৌজন্যে-ফেসবুক/চন্দ্রবিন্দু

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যুগের সঙ্গে তাল মিলিয়ে বদল এসেছে ভাবনায়। বদলেছে গান শোনানোর মাধ্য়ম। ২০১২ সালে শেষ অ্যালবাম মুক্তি পেয়েছিল চন্দ্রবিন্দুর। এরপর কেটেছে ১২ বছর। অবশেষে উপল-অনিন্দ্যরা ফিরছেন নিজেদের দশম অ্যালবাম নিয়ে। ‘চন্দ্রবিন্দু’ ছাড়া যেমন বাংলা ব্যাঞ্জন বর্ণমালা অসম্পূর্ণ, তেমনই বাংলা ব্যান্ডের তালিকা একদম খাপছাড়া ‘চন্দ্রবিন্দু’ ছাড়া।

১২ বছর পর উপল-অনিন্দ্যরা ফিরছেন নিজেদের দশম অ্যালবাম নিয়ে। ওটিটি প্লে-র সঙ্গে এই সুখবর ভাগ করে নিয়েছেন তাঁরা। আগামী বুধবার ও বৃহস্পতিবার নিজেদের দশম অ্যালবামের রেকর্ডিং সারবে চন্দ্রবিন্দু। অনিন্দ্য-উপল-চন্দ্রিল ছাড়াও রেকর্ডিং-এ থাকবেন ব্যান্ডের গিটারিস্ট সুরজিৎ মুখোপাধ্যায়, বেস গিটারিস্ট অরূপ পোদ্দার, ড্রামার রাজশেখর কুণ্ডু, কি-বোর্ড প্লেয়ার শিবব্রত বিশ্বাস এবং পারকুশনিস্ট সৌরভ চট্টোপাধ্যায়।

চন্দ্রবিন্দুর অন্যতম গায়ক উপল জানান, ‘আমাদের শেষ অ্যালবাম রিলিজের পর অনেকটা সময় পার করে ফেলেছি। আমরা মাঝে অনেক গান বানিয়েছি, কিন্তু নয়-এর পর আর অ্যালবাম তৈরি করা হয়ে ওঠেনি। আমাদের অনুরাগীরা লম্বা সময় ধরেই চাইছেন আমরা একটা অ্যালবাম নিয়ে আসি। সম্প্রতি আমি, অনিন্দ্য আর চন্দ্রিল ভাবলাম এবার একটা অ্যালবাম রেকর্ড করা যাক’। নতুন অ্যালবাম সেপ্টেম্বর নাগাদ হাজির করবেন উপলরা। গান নিয়ে এখনই কিছু ভাঙতে না-রাজ টিম চন্দ্রবিন্দু। ‘প্রধানমন্ত্রী প্লিজ, আমাকে একটা মেয়ে দেখে দিন…।’ প্রধানমন্ত্রীর কাছে এ হেন আর্জি জানিয়েছে ‘চন্দ্রবিন্দু’। বহু অনুষ্ঠানে ‘চন্দ্রবিন্দু’র এই গান শুনেছেন দর্শক। এ বার সেই গানটাই অ্যালবামে বন্দি হতে চলেছে বলে জানা গিয়েছে।

বাংলা ব্যান্ডের তালিকায় ‘চন্দ্রবিন্দু’র সাফল্য সাধারণত প্রশ্নের মুখে পড়ে না। কিন্তু ধাক্কা খেয়েছিল ‘নয়’। অন্যান্য অ্যালবামের মতো তেমন সাফল্য আসেনি। ১২ বছর পর সেই কালো দাগ মুছে ফেলতে বদ্ধপরিকর অনিন্দ্য-উপলরা। ‘নয়’ একটু গম্ভীর ছিল, তবে দশম অ্যালবামে পুরোনো চন্দ্রবিন্দুর মেজাজ পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chandrabindoo Bangla Band, #Anindya Chattopadhyay, #Chandril Bhattacharya, #Upal Sengupta, #Songs, #New Song, #Chandrabindoo, #anindya, #upal

আরো দেখুন