উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

পুজোর প্যাকেজ ট্যুর বন্ধ করছে NBSTC! কারণ কী?

July 24, 2024 | < 1 min read

পুজোর প্যাকেজ ট্যুর বন্ধ করছে এনবিএসটিসি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর প্যাকেজ ট্যুর বন্ধ করছে এনবিএসটিসি, কারণ হিসাবে দায়ী করা হচ্ছে মারাত্মক কর্মী সঙ্কটকে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পর্যটকদের টানতে বেশ কয়েক বছর ধরে প্যাকেজ ট্যুর চালাচ্ছিল তারা। ট্যুর জনপ্রিয় হয়ে উঠেছিল, ভরে উঠত ভাঁড়ার। পুজোর কয়েকমাস আগে থেকেই শুরু হয়ে যেত বুকিং। বিভিন্ন ট্যুরিস্ট স্পট দেখানোর পাশাপাশি উত্তরের নানা ঐতিহ্যবাহী দুর্গাপুজো দেখা এবং ভোগ খাওয়ারও ব্যবস্থা ছিল প্যাকেজে। কিন্তু কর্মীর সংখ্যা কমতে থাকার জেরে গত বছরই ট্যুরের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে শেষ পর্যন্ত বেসরকারি এজেন্সিকে দিয়ে পুজোর প্যাকেজ ট্যুর চালু রাখে এনবিএসটিসি। নিগমের গাড়ি হলেও ট্যুর পরিচালনা করে সংশ্লিষ্ট এজেন্সি। নিগমকে নির্দিষ্ট অঙ্কের টাকা দেয় তারা। এবার আর এজেন্সিকে দিয়ে পুজোর প্যাকেজ ট্যুর করাতে চাইছে না এনবিএসটিসি। মন খারাপ পর্যটকদের।

নিগমের ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই জানান, মারাত্মক কর্মী সঙ্কট চলছে। যাঁরা পুজোর প্যাকেজ ট্যুরের দায়িত্বে থাকতেন, তাঁরা প্রায় সবাই অবসর নিয়েছেন। এজেন্সিকে দিয়ে এই ট্যুর পরিচালনা করার ঝক্কি অনেক। তাই ট্যুর বন্ধ রাখার আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্যাকেজ ট্যুর বন্ধ হলেও পুজোর সময় উত্তরবঙ্গে বেড়াতে আসা যাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে এনবিএসটিসি। সূত্রের খবর, পুজোয় কলকাতা-উত্তরবঙ্গ অন্তত সাতটি নতুন রকেট বাস চালানোর চেষ্টা চলছে। ১২টি নতুন বাসের অর্ডার দেওয়া হয়েছিল। ইতিমধ্যে পাঁচটি বাস এসে গিয়েছে। তিনটি এসি এবং দু’টি নন এসি। পুজোর আগে আরও দু’টি বাস চলে আসার কথা। পুজোয় উত্তরবঙ্গ থেকে কলকাতা রুটে চালানো হবে বাসগুলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #NBSTC, #puja package

আরো দেখুন