খেলা বিভাগে ফিরে যান

Olympics 2024: জয় দিয়ে অভিযান শুরু স্পেনের, মরক্কোর বিরুদ্ধে বিতর্কিত গোলে হার আর্জেন্টিনার, সরব মেসি

July 24, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্যারিস অলিম্পিক্সের ফুটবলে প্রথম দিনে জয় পেল স্পেন। অন্যদিকে, আটকে গেল আর্জেন্তিনা। অলিম্পিক্স ফুটবলে অনূর্ধ্ব ২৩ দল খেলে, তিনজন বেশি বয়সের ফুটবলারও থাকেন। অলিম্পিক্সের উদ্বোধন হবে ২৬ জুলাই, তবে কিছু কিছু খেলা এখনই আরম্ভ হয়ে গিয়েছে।

বুধবার সন্ধ্যায় মরক্কোর সঙ্গে ২-১ গোলে হেরে গেল আর্জেন্টিনা। মরক্কোর হয়ে জোড়া গোলই করেন সোফিয়ানে রহিমি। আর্জেন্টিনার হয়ে গোল দুটি করেন জিওলিয়ানো সিমিওনে ও ক্রিস্তিয়ান মেদিনা। প্রথমার্ধে অতিরিক্ত সময়ে গোল পেয়ে এগিয়ে যায় মরক্কো। দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে গোল করে ব্যবধান বাড়ান রহিমি। ৬৮তম মিনিটে ব্যবধান কমান সিমিওনে। সমতা ফেরান মেদিনা। তারপরই শুরু হয় প্রবল বোতলবৃষ্টি। ম্যাচ বন্ধ রাখতে হয়। ফুটবলারদের নিরাপত্তা দিতে মাঠে নেমে পড়ে সশস্ত্র সেনাও। তখনও ম্যাচ শেষ হয়নি। বাধ্য হয়ে রেফারি ম্যাচ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেন। ম্যাচ বন্ধ থাকে দুই ঘণ্টা। স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে বিবৃতি দেওয়া হয়, “আপনাদের মাঠে থাকার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। দয়া করে স্টেডিয়াম থেকে বেরিয়ে যান।” তিন মিনিট ম্যাচ চলার পরে রেফারি খেলা শেষের বাঁশি বাজিয়ে দেন। বাতিল হয় গোল। হেরে যায় আর্জেন্টিনা। মেসি প্রতিক্রিয়া দেন “অবিশ্বাস্য!”

অন্যদিকে, প্রথম ম্যাচে জয় দিয়ে অলিম্পিক্স অভিযান শুরু করল স্পেন। উজবেকিস্তানের বিরুদ্ধে ২-১ গোলে জয় এলে। মার্ক পুবিলের গোলে এগিয়ে যায় স্পেন। পেনাল্টি থেকে গোল শোধ করেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ। ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন গোমেজ। ৬২ মিনিটে গোল করেন গোমেজ। জয়ী হয় স্পেন

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Paris Olympics 2024, #Argentina vs Morocco

আরো দেখুন