রাজ্য বিভাগে ফিরে যান

অ্যাম্বুলেন্সের জন্য অ্যাপ আনছে রাজ্য

July 25, 2024 | < 1 min read

অ্যাম্বুলেন্সের জন্য অ্যাপ আনছে রাজ্য

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হঠাৎ বিপদে দ্রুততম অ্যাম্বুল্যান্স পরিষেবার জন্য নম্বর পাওয়া যাবে মোবাইলে। দেখে শুনে, দূরত্বের হিসেব করে বেছে নেওয়া যাবে দ্রুততম আর সুবিধাজনক সেই পরিষেবাও। শুধু তাই নয় ভাড়া নিয়ে বেসরকারি অ্যাম্বুল্যান্স চালকদের দাপট নতুন কিছু নয়। অভিযোগ, রোগীর পরিবারের কঠিন অবস্থার সুযোগ নিয়ে অ্যাম্বুল্যান্স চালকেরা ইচ্ছেমতো ভাড়া হাঁকেন। এ বার সেই দাপটেও রাশ টানতে চাইছে প্রশাসন।

এর জন্য রাজ্য সরকারের তথ্যপ্রযুক্তি দপ্তর এবং পুলিশ মিলে একটি অ্যাপ তৈরি করছে। যাতে অ্যাপ-ক্যাবের মতোই রোগীর পরিবার অ্যাম্বুল্যান্স বুক করতে পারবেন। এমনকি, যাত্রী সাথী অ্যাপের মতো ভাড়াও নির্দিষ্ট করে দেওয়া হবে বলে সূত্রের খবর।

এর জন্য রাজ্য সরকারের তথ্যপ্রযুক্তি দফতর এবং পুলিশ মিলে একটি অ্যাপ তৈরি করছে। যাতে অ্যাপ-ক্যাবের মতোই রোগীর পরিবার অ্যাম্বুল্যান্স বুক করতে পারবেন। এমনকি, যাত্রী সাথী অ্যাপের মতো ভাড়াও নির্দিষ্ট করে দেওয়া হবে বলে সূত্রের খবর।

এক আধিকারিক জানান, প্রায় এক বছর হল যাত্রী সাথী অ্যাপ চালু হয়েছে। যাতে প্রথমে হলুদ ট্যাক্সিকে রাখা হলেও পরে তাতে সাধারণ গাড়িও যুক্ত করা হয়। তাতে সাফল্য আসার পরেই এ বার জেলা থেকে শুরু করে শহরের বেসরকারি অ্যাম্বুল্যান্সগুলিকেও অ্যাপের অধীনে আনার কাজ শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Apps, #Ambulances, #state govt

আরো দেখুন