দেশ বিভাগে ফিরে যান

বাংলার বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সতর্ক করে দিলেন কিরেণ রিজিজু! কারণ জানেন?

July 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: অসংসদীয় শব্দপ্রয়োগের জন্য তমলুকের বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সতর্ক করলেন সংসদীয় মন্ত্রী কিরেণ রিজিজু। বৃহস্পতিবার লোকসভায় তিনি বলেন, ‘আমি চাইলে বিজেপি সাংসদকে আড়াল করতে পারতাম। তাঁর পক্ষ নিয়ে কথা বলতে পারতাম। কিন্তু সংসদের নিয়ম সকলকে মেনে চলতে হবে। স্পিকার আছেন। তিনি চাইলে কোনও সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন।’

সাংসদ হওয়ার পর বুধবার বাজেট আলোচনা সভায় প্রথমবার বক্তব্য রাখেন বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও। সেই সময় বিরোধী শিবির থেকে নানা মন্তব্য শুরু হয়। তাতেই মেজাজ হারান প্রাক্তন বিচারপতি। তিনি আচমকাই ‘স্টুপিড’ শব্দ প্রয়োগ করেন। যার বাংলা তর্জমা ‘নির্বোধ’। এর পর রাহুল গান্ধীর সমালোচনা করে তমলুকের বিজেপি সাংসদ বলেন, “ভগবান শিবের আশ্রয় না নিয়ে রাহুল গান্ধীর উচিত মানুষের আশ্রয় নেওয়া।”

তাতেই কার্যত উত্তেজিত হয়ে পড়েন কংগ্রেস সাংসদরা। প্রতিবাদ করতে গেলে অসমের কংগ্রেস সাংসদ গৌরব গগৈয়ের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন অভিজিৎ। তিনি বলেন, “গডসেও জানেন না, গান্ধীও না। (স্টুপিড) নির্বোধের মতো কথা বলবেন না।” ‘স্টুপিড’ অসংসদীয় শব্দ। স্পিকার ওম বিড়লার কাছে লোকসভার কার্যবিবরণী থেকে তা বাদ দেওয়ার দাবি জানান বিরোধীরা।

বৃহস্পতিবার সংসদীয় মন্ত্রী রিজিজু লোকসভায় এসে বলেন, ‘বুধবারের গোলমালের সময় আমি রাজ্যসভায় ছিলাম। পরে শুনেছি কী হয়েছে। আমি বিজেপি সাংসদের বলা শব্দ সমর্থন করি না। তবে সদস্যদের উচিত ভাষণ চলাকালে বিরক্ত না করা।

TwitterFacebookWhatsAppEmailShare

#kiren rijiju, #Warning, #Abhijit ganguly, #Parliament, #bjp

আরো দেখুন