উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দুর্গা পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে যেতে পারে হলং বনবাংলো

July 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: গত জুন মাসের ১৮ তারিখ রাত। পুড়ে ছাই হয়ে গিয়েছিল হলং বনবাংলো। জঙ্গলে ঘেরা সবুজ রঙের সেই বাংলো অনেক কিছুর সাক্ষী। বাংলোর পুনর্নির্মাণ করার দাবি ওঠে নানা মহল থেকে। এবার সেই দাবি পূরণ হতে চলেছে।

বনমন্ত্রী বিরবাহা হাঁসদার বক্তব্য, পর্যাটন দপ্তরের সঙ্গে যৌথ ভাবে সেই চেষ্টা করা হচ্ছে। বিধানসভায় বুধবার মন্ত্রী জানিয়েছেন, হলং বাংলোয় অগ্নিকাণ্ডের পরে পাঁচ সদস্যের যে কমিটি তৈরি হয়েছিল, তার রিপোর্ট পাওয়া গিয়েছে। তার ভিত্তিতেই নতুন করে বাংলোটি তৈরি হবে। পর্যটন দপ্তরের (পর্যটন উন্নয়ন নিগমের আওতায়) হাত থেকে বন বাংলোটির দায়িত্ব হাতে চাইছে বন দপ্তর। দুর্গাপুজোর আগেই ডুয়ার্সে পর্যটকদের জন্য হলং বনবাংলো খুলে দিতে চায় রাজ্য সরকার।

মন্ত্রীর এই ঘোষণার পর স্বভাবতই খুশি উত্তরের পর্যটন মহল। স্থানীয় পর্যটন ব্যবসায়ী থেকে শুরু করে জলদাপাড়ার গাইড, এমনকি উত্তরবঙ্গের বিশিষ্টজনরাও দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন, হলং বাংলো সংস্কারের ক্ষেত্রে যেন পুরোনো আদলকেই অক্ষুণ্ণ রাখা হয়। সংস্কার করতে গিয়ে ঐতিহ্যে হাত পড়বে কি না, এই আশঙ্কা তো ছিলই। বনমন্ত্রীর আশ্বাস মেলার পর তাঁরা হাঁফ ছেড়েছেন

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #durga Pujo, #tourists, #Holong, #bon bungalow

আরো দেখুন