কলকাতা বিভাগে ফিরে যান

দার্জিলিঙের চায়ে মিশছে মালদহের আম! কী চমক মাঝেরডাবরি চা বাগানের?

July 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মালদহ বলতেই মনে পড়ে আমের কথা আর চায়ের জন্য দার্জিলিং বিখ্যাত। এবার মিশে গেল দুই জেলার, দুই বিখ্যাত বস্তু। চুমুক দিলে চায়ের ফ্লেভারের সঙ্গে আমের সুগন্ধিও পাবে মানুষজন। দুর্গাপুজোর আগে বাজারে এল ম্যাঙ্গো গ্রিন টি। মাঝেরডাবরি চা বাগান কর্তৃপক্ষ এই বিশেষ চা বাজারে এনেছে। আলিপুরদুয়ারের এই চা বাগান বাজারে ৩৬ ধরনের চা এনেছিল। তাদের এবারের চমক ম্যাঙ্গো গ্রিন টি বা আম চা। বিশেষ প্রক্রিয়ায় প্যাকেজিংয়ের সময় ভালো আমের অংশ মিশিয়ে দেওয়া হয়েছে চা পাতায়।

মাঝেরডাবরি চা বাগান কর্তৃপক্ষ এর আগে জেসমিন টি, ব্লু টি, রোজ টি ও মুনলাইট টি-সহ ৩৬ রকমের চায়ের ব্র্যান্ড বাজারে এনেছিল তারা। এবার বাজারে এল নতুন চায়ের ব্র্যান্ড ম্যাঙ্গো টি।
বুধবার মাঝেরডাবরি চা বাগানের ম্যানেজার চিন্ময় ধর সাংবাদিক সম্মেলনে জানান, ছ’মাস আগে ম্যাঙ্গো টি ব্র্যান্ডের চা তৈরির পরিকল্পনা নেন তাঁরা। তিনমাস আগে তা চূড়ান্ত হয়। ম্যাঙ্গো গ্রিন টিতে বাজারের সবচেয়ে ভাল আম প্রয়োগ করা হয়। চায়ে চুমুক দিলে আমের সুগন্ধি মেলে।

গোটা দেশে মাঝেরডাবরি চা বাগানের ১৪টি চা বিপণি আছে। অনলাইনেও মাঝেরডাবরি বাগানের চা বিক্রি হয়। চা বাগান কর্তৃপক্ষের দাবি, ম্যাঙ্গো গ্রিন শরীরের ইমিউনিটি বুস্টারের কাজ করবে। বিভিন্ন রোগব্যাধির প্রতিরোধও করবে। আম চায়ে যথেষ্ট পরিমাণে ভিটামিন ‘এ’ ও ভিটামিন ‘সি’ রয়েছে।

ম্যাঙ্গো গ্রিন টির দাম আপাতত সাড়ে পাঁচ হাজার টাকা প্রতি কেজি ধার্য করা হয়েছে। ১০০ গ্রাম ম্যাঙ্গো টি’র দাম পড়বে ৫৫০ টাকা। মাঝেরডাবরি চা বাগান কর্তৃপক্ষের আশা, নয়া স্বাদের চা-প্রেমীদের আকর্ষণ করবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tea Garden, #Darjeeling Tea, #Majherdabri, #Malda mangoes

আরো দেখুন