খেলা বিভাগে ফিরে যান

কষ্টার্জিত জয় দিয়ে ডুরান্ড শুরু মোহনবাগানের

July 27, 2024 | < 1 min read

জয় দিয়ে ডুরান্ড শুরু মোহনবাগানের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার ডুরান্ডের প্রথম ম্যাচে ১-০ গোলে কাশ্মীরের ডাউনটাউন হিরোজকে হারাল মোহনবাগান। সবুজ মেরুন দলের পক্ষে খেলার ৭৩ মিনিটে আশিস রাইয়ের পাস থেকে গোল করেন সুহেল ভাট।

মোহনবাগান ডুরান্ডে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে। কিন্তু গতবার যে দল চ্যাম্পিয়ন হয়েছিল, শক্তি-দুর্বলতার নিরিখে সে দলের ধারেকাছে নেই এই মোহনবাগান। সিনিয়র ফুটবলাররা এখনও দলে যোগ দেননি। বিদেশিদের মধ্যে এসেছেন শুধু টম অলড্রেড। তাঁকে রক্ষণের কেন্দ্রে রেখেই এদিন দল সাজিয়েছিলেন কোচ বাস্তব রায়। কলকাতা লিগে যে দল খেলছে, এদিন ডুরান্ডের প্রথম ম্যাচেও কমবেশি সেই দলই নামান বাস্তব। কলকাতা লিগে এই মুহূর্তে মোহনবাগানের পারফরম্যান্স ভালো নয়। লিগ টেবিলের নবম স্থানে রয়েছে তারা। ডুরান্ডের প্রথম ম্যাচেও তার অন্যথা হল না।

শুরু থেকে দু’দলই বলের দখল নেওয়ার চেষ্টা করছিল। গত বারের ডুরান্ডে গ্রুপের তিনটি ম্যাচই হেরেছিল ডাউনটাউন। সেই দলের বিরুদ্ধেও গোলের মুখ খুলতে পারছিল না বাগান। দেখে বোঝা যাচ্ছিল, প্রথম ম্যাচে বোঝাপড়ায় সমস্যা রয়েছে। আশিস রাই, গ্লেন মার্টিন্সের মতো অভিজ্ঞদের কাঁধে ছিল বাড়তি দায়িত্ব। তার মাঝেই ফ্রি কিক থেকে সুহেলের বাঁ পায়ের শট বারে লেগে বেরিয়ে যায়। ডাউনটাউনকেও আটকে রেখেছিল বাগানের ডিফেন্স। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

দুর্বল দলের বিরুদ্ধে গোল করতেই সবুজ-মেরুনকে অপেক্ষা করতে হল ম্যাচের ৭৩ মিনিট পর্যন্ত। ডান দিক থেকে বাড়ানো বলে পা ছুঁইয়ে জালে জড়ালেন সুহেল। সেটিই ম্যাচের একমাত্র গোল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan, #Durand Cup 2024

আরো দেখুন