রাজ্য বিভাগে ফিরে যান

প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী

July 27, 2024 | < 1 min read

প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। সাত বারের আরএসপি বিধায়ক দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। চিকিৎসা চলছিল এসএসকেএম হাসপাতালে। শনিবার সকালে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

বাম আমলের মন্ত্রী ছিলেন বিশ্বনাথ চৌধুরী। টানা সাত বার বালুরঘাট থেকে আরএসপির টিকিটে বিধায়ক হিসেবে নির্বাচিত হন। ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের কারা ও সমাজকল্যাণ দপ্তরের দায়িত্বে ছিলেন তিনি। ১৯৭৭ সালে প্রথমবার বিধায়ক হন। ২০১১ সালে তৃণমূলের শংকর চক্রবর্তীর কাছে পরাজিত হন। আরএসপির সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য জানিয়েছেন, প্রয়াত প্রাক্তন মন্ত্রীর মরদেহ বালুরঘাটে নিয়ে যাওয়া হবে। সেখানে শেষকৃত্য সম্পন্ন হবে।


ক্যানসার আক্রান্ত বিশ্বনাথ চৌধুরীর চিকিৎসার জন্য বিশেষ ভাবে উদ্যোগী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেসরকারি হাসপাতালের ক্যানসারের চিকিৎসা বিপুল ব্যয়সাধ্য। যা প্রাক্তন মন্ত্রীর পরিবার এবং তাঁর দলের পক্ষে ক্রমশই কঠিন হয়ে উঠছিল। দল ও পরিবারের সদস্যেরা চাইছিলেন, যাতে সরকারি কোনও হাসপাতালে ভর্তি করিয়ে বিশ্বনাথের চিকিৎসা করানো যায়। কিন্তু কোনও ভাবে তা পারছিলেন না। মমতার কাছে সেই খবর পৌঁছয়। সক্রিয় হন মুখ্যমন্ত্রী। তিনি এসএসকেএমের সুপারকে বলেন, যাতে প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথকে ওই বেসরকারি হাসপাতাল থেকে নিয়ে এসে এসএসকেএমে ভর্তি করানো হয়। যদিও রাজনৈতিক মতাদর্শগত দিক থেকে তিনি এবং তাঁর দল মমতার সম্পূর্ণ ভিন্ন মেরুর বাসিন্দা ছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#rsp, #biswanath chowdhury, #Former minister Of West Bengal

আরো দেখুন