রাজ্য বিভাগে ফিরে যান

বরানগর বিধানসভায় সবুজায়ণের অঙ্গীকার নতুন বিধায়ক সায়ন্তিকার, গাছ বাঁচালে মিলবে কী পুরস্কার?

July 27, 2024 | < 1 min read

বরানগর বিধানসভায় সবুজায়ণের অঙ্গীকার নতুন বিধায়ক সায়ন্তিকার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গাছ বাঁচাতে অভিনব উদ্যোগ নিলেন বরানগরের নব নির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিধানসভার অন্তর্গত যে ক্লাব একবছর গাছ ভালোভাবে রক্ষণাবেক্ষণ করবে, সেই ক্লাব পাবে নগদ ২৫ হাজার টাকা। এছাড়াও আরও তিনটি ক্লাব পাবে ১০ হাজার টাকা করে।

শনিবার পুরসভা থেকে চারা গাছ বিতরণ করা হয়েছে । ক্রমে ইট-কাঠের জঙ্গলে পরিণত হয় গঙ্গাপাড়ের এই বরানগরকে ফের সবুজে ঢাকতে ভোটের আগেই ‘গ্রিন বরানগর, ক্লিন বরানগর’ স্লোগান তুলেছিলেন সায়ন্তিকা।

বিধায়ক হয়ে ‘গ্রিন বরানগর, ক্লিন বরানগর’ করার কাজকে গতি দিতে চান নব নির্বাচিত বিধায়ক। তাই এআর্থিক পুরস্কারের অভিনব উদ্যোগ। বৃহস্পতিবার সন্ধ্যায় বরানগর পুরসভায় সাংবাদিক সম্মেলনে সায়ন্তিকা এলাকায় ‘তরুস্তুতি’ প্রকল্পের ঘোষণা করেন। তিনি বলেন, বৃক্ষরোপণ কর্মসূচী কমবেশি নেওয়া হয়। কিন্তু পরে আমরা আর কেউই এ নিয়ে খুব বেশি আগ্রহ দেখাই না। বনদপ্তর প্রত্যেক বিধায়ককে এক হাজার গাছ দেবে। সেই গাছ বিলি করা হবে। আগ্রহী ক্লাবগুলিকে পাঁচটি করে চারাগাছ দেওয়া হবে।

প্রতিবছর ঘটা করে রাজ্যজুড়ে বৃক্ষরোপণ হয়। তবে কয়েক মাস বাদেই সেই গাছগুলির কতগুলি জীবিত থাকে তা নিয়ে প্রশ্ন ওঠে। এবার সেই রোপণ করা গাছগুলির দেখভাল করার জন্য এই উদ্যোগ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Baranaga, #Sayantika banerjee, #Save Tree, #Tree Plantation

আরো দেখুন