দেশ বিভাগে ফিরে যান

২০২৪ অলিম্পিক সমকামিতার প্রদর্শন ছাড়া কিছুই নয়! বামেদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অভিনেত্রী সাংসদের

July 28, 2024 | 2 min read

বামেদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অভিনেত্রী সাংসদের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অলিম্পিকের আসর বসেছে প্যারিসে। ইতিমধ্যে একাধিক বিতর্ক দানা বেঁধেছে। এবার যিশুর ‘লাস্ট সাপার’-কে ব্যঙ্গ করার অভিযোগ উঠল অলিম্পিক কমিটির বিরুদ্ধে। তারকা সাংসদ কঙ্গনা রানাউত আনলেন বিস্ফোরক অভিযোগ।

কঙ্গনার অভিযোগ, ২০২৪-র অলিম্পিক সমকামিতার প্রদর্শন ছাড়া কিছুই নয়। অভিনেত্রীর কথায়, প্যারিস অলিম্পিকে ‘দ্য লাস্ট সাপার’কে মারাত্মক যৌনতার মোড়কে পরিবেশন করা হয়েছে। বিশেষ করে, একটি শিশুকেও যার অংশ করা হয়েছে। এক ব্যক্তিকে নগ্ন করে নীল রং মাখিয়ে যিশু হিসেবে দেখিয়ে খ্রিস্টান ধর্মকে উপহাস করা হয়েছে। এই দোষ সম্পূর্ণ বামপন্থীদের। অলিম্পিক ২০২৪-কে বামপন্থীরা পুরো নিজেদের মতো করে তুলে ধরেছে। ছিঃ লজ্জার!

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যিশু ও তাঁর বারো জন শিষ্যের নৈশভোজের জগদ্বিখ্যাত ছবি (লিওনার্দো দ্য ভিঞ্চি আঁকা) ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু সেখানে যিশুর বদলে এক মহিলাকে দেখা যাচ্ছে। যাঁর মাথার পিছনে রুপোলি শিরোপা। এক ব্যক্তিকে দেখা যাচ্ছে, যাঁর সারা শরীরে নীল রঙে রঞ্জিত। ফুল ও ফলের একটি স্ট্রিং দিয়ে মাথা ও কোমর ঢাকা। দেখানো হয়েছে, তিনি যেন ‘লাস্ট সাপারে’ পরিবেশিত খাদ্য। ভিডিও ছড়িয়ে পড়তেই ক্ষোভের সৃষ্টি হয়েছে নানান মহলে। ক্যাথলিক খ্রিস্টানদের অপমান করার অভিযোগ উঠছে। অলিম্পিক কমিটির দাবি, জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ‘লাস্ট সাপার’-র একটি ব্যঙ্গাত্মক সংস্করণ হিসাবে এমনটা করা হয়েছে। যদিও সাফাইয়ে বিতর্ক থামেনি।

তারকা সাংসদের প্রশ্ন, ২০২৪ সালের অলিম্পিকের জন্য ফ্রান্স এভাবেই গোটা বিশ্বকে স্বাগত জানাল! এই ধরনের কাজের মধ্যে দিয়ে কী বার্তা দিল ওরা?। আরও লেখেন, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের সবটাই ছিল সমকামিতাকে ঘিরে। তিনি সমকামিতার বিরুদ্ধে নন, কিন্তু অলিম্পিকের সঙ্গে যৌনতা কীভাবে জুড়ে গেল, তা তিনি বুঝতে পারছেন না? কেন খেলাধুলা থেকে সমগ্র জাতির অস্তিত্বের মধ্যে যৌনতাকে এভাবে ঢুকিয়ে দেওয়া হচ্ছে? কেন সেক্স শুধু বেডরুমের চার দেওয়ালের মধ্যেই সীমাবদ্ধ থাকতে পারে না! এটাকেই কেন জাতীয় পরিচয়ের হিসেবে তুলে ধরা হবে? প্রশ্ন তারকা সাংসদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Communists, #Olympic games, #Paris Olympic games, #Paris Olympic games 2024, #Controversy, #Kangana Ranaut

আরো দেখুন