খেলা বিভাগে ফিরে যান

অলিম্পিক্স বিতর্কে জেরবার আয়োজকরা, গেমস ভিলেজে দেখা দিয়েছে খাবারের সমস্যা

July 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইফেল টাওয়ারে লেজার শো থেকে শুরু করে স্যেন নদীতে মার্চপাস্ট। জাঁকজমকপূর্ণ কায়দায় শুরু হয়েছে প্যারিস অলিম্পিক্স। দাপটের সঙ্গে শুরু হলেও প্রশ্ন উঠে গিয়েছে পরিকাঠামো নিয়ে। নাশকতার ছক ও মহিলাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ চিন্তায় ফেলেছে স্থানীয় প্রশাসনকে। তারই মধ্যে মাথাচাড়া দিল গেমস ভিলেজে পর্যাপ্ত খাদ্যের অভাবের অভিযোগ।

বৃহস্পতিবার ভারতের বেশ কয়েকজন খেলোয়াড়কে ভুগতে হল খাদ্যকষ্টে। আসলে গেমস ভিলেজের চার জায়গায় খাবারের ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে একটিতে রয়েছে এশিয়ান ফুড। কিন্তু সেখানে পৌঁছে পর্যাপ্ত খাবার না পেয়ে ফিরতে হয়েছে ভারতীয় খেলোয়াড়দের। ব্যাডমিন্টন প্লেয়ার তানিশা ক্রাস্টোর অভিযোগ, ভারতীয়দের জন্য শুধুমাত্র রাজমা-চাউল রাখা ছিল। কিন্তু তাঁরা পৌঁছনোর আগেই তা ফুরিয়ে যায়। ফলে অভুক্ত থাকতে হয় তাঁদের। বক্সার অমিত পাঙ্ঘালের অভিযোগ, সারাদিন তাঁদের ডাল ও রুটি খেয়ে কাটাতে হয়েছে। বিষয়টি উদ্যোক্তাদের কানে গেলে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন। তবে তাতেও অস্বস্তি কাটেনি।

খাবার নিয়ে অভিযোগ করেছেন গ্রেট ব্রিটেনের অ্যাথলিটরাও। গ্রেট ব্রিটেনের অ্যাথলিটরা অভিযোগ করেছেন, পর্যাপ্ত সংখ্যায় ডিম না পাওয়ায়। তাঁদের অভিযোগ, যেই খাবার তাঁদের দেওয়া হচ্ছে সেখানে মিলছে না পর্যাপ্ত ডিম, প্রোটিন এবং কার্বোহাইড্রেট। পাশাপাশি যেই খাবার পাওয়া যাচ্ছে তার মান খারাপ। অ্যাথলিটদের অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে গ্রেট ব্রিটেন দলের কর্তারা। বাধ্য হয়ে লন্ডন থেকে বিশেষ শেফ প্যারিসে পাঠাচ্ছে গ্রেট ব্রিটেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Paris 2024 Olympics, #Olympic Village, #Athletes. Food

আরো দেখুন