রাজ্য বিভাগে ফিরে যান

শরণার্থী নিয়ে শুভেন্দুর মন্তব্য সমর্থনযোগ্য নয়, তৃণমূলের অভিযোগে সিলমোহর শাহদের?

August 7, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: উত্তাল বাংলাদেশ। এই আবহে পশ্চিমবঙ্গে ১ কোটি হিন্দু শরণার্থী আসবে বলে সোমবার মন্তব্য করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার মন্তব্য নিয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে মঙ্গলবারের সর্বদল বৈঠকে অভিযোগ জানান তৃণমূলের প্রতিনিধিরা। শুভেন্দুকে সতর্ক করার দাবিও জানানো হয়। স্পর্শকাতর পরিস্থিতিতে শুভেন্দুর মন্তব্য সমর্থনযোগ্য নয় বলে জানিয়েছেন অমিত শাহ, রাজনাথ সিংরা।

সোমবার রাজ্য বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী বলেন, “তৈরি থাকুন। এক কোটি শরণার্থী বাংলায় আসবে। বাংলাদেশে হিন্দু কোতল চলছে। রংপুরের কাউন্সিলর হারাধন নায়েককে খুন করা হয়েছে। সিরাজগঞ্জে ১৩ জন পুলিশকর্মী থানার মধ্যে খুন হয়েছেন। তার মধ্যে ৯ জন হিন্দু। নোয়াখালিতে হিন্দুদের বাড়ি পোড়ানো হয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে বলব, অবিলম্বে ভারত সরকারের সঙ্গে কথা বলুন। কারণ CAA-এ উল্লেখ রয়েছে ধর্মীয় উৎপীড়নের কারণে যদি কাউকে আসতে হয় আমাদের দেশ নেবে। এই পরিস্থিতি যদি ৩ দিনের মধ্যে নিয়ন্ত্রণ করা না-যায় তাহলে জামাতের মৌলবাদীদের হাতে বাংলাদেশ যাচ্ছে। ১ কোটির বেশি হিন্দু শরণার্থীকে নোওয়ার জন্য সবাই মানসিক প্রস্তুতি নিন। আমি তো প্রস্তুতি নিয়ে নিয়েছি। আমি পশ্চিমবঙ্গের হিন্দুদের অনুরোধ করব, যার যেখানে জায়গা জমি রয়েছে আমাদের হিন্দু ভাইদের শরণার্থী হিসাবে সেখানে রাখার জন্য।”

শুভেন্দু অধিকারীর এহেন মন্তব্য নিয়ে বিদেশমন্ত্রী এস জয়শংকরের কাছে অভিযোগ করেন তৃণমূলের প্রতিনিধিরা। পরিস্থিতি স্পর্শকাতর, এ অবস্থায় এহেন মন্তব্য করা উচিত নয় বলে জানান তারা। বিজেপি নেতারা যাতে সংযত থাকেন, সে দাবি জানানো হয়। সমাজ মাধ্যমে পোস্ট করার ব্যাপারেও যেন সংযত হন তাঁরা। সোশ্যাল মিডিয়ায় পোস্টের ওপরেও নজরদারির দাবি জানিয়েছেন তৃণমূলের প্রতিনিধিরা। সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর মন্তব্য গ্রহণযোগ্য নয় বলে বৈঠকে জানিয়েছেন অমিত শাহ, রাজনাথ সিংরা।

বাংলাদেশ নিয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে কেন্দ্রের মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করা উচিত বলে দাবি জানান তৃণমূল প্রতিনিধিরা। তৃণমূলের দাবি, বাংলাদেশ পরিস্থিতির সব থেকে বেশি প্রভাব পড়তে চলেছে বাংলায়। শোনা যাচ্ছে, মঙ্গলবার দুপুরে দিল্লি গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #rajnath singh, #Refugees, #West Bengal, #Bangladesh, #Amit shah

আরো দেখুন