খেলা বিভাগে ফিরে যান

ফের জঘন্য ব্যাটিং, শ্রীলঙ্কার কাছে লজ্জার সিরিজ হার টিম ইন্ডিয়ার  

August 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের শ্রীলঙ্কার লড়াকু টার্গেট পূরণ করতে ব্যর্থ হল টিম ইন্ডিয়া। আজ কলম্বোয় লঙ্কানদের কাছে ১১০ রানে হেরে গেলে ভারত। তিনটি ম্যাচে ঘূর্ণি পিচে শ্রীলঙ্কার স্পিন মোকাবিলার পথই খুঁজে পেল না বিশ্বকাপের রানার-আপরা। ফলে সিরিজও হাতছাড়া হল তাদের।

শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান তুলেছে। চার রানের জন্য শতরান হাতছাড়া করেন আবিষ্কা ফার্নান্দো। রিয়ান পরাগ নেন তিন উইকেট। পাথুম নিশঙ্কা ও আবিষ্কা ফার্নান্দো ওপেনিংয়ে এদিন ৮৯ রানের পার্টনারশিপ করেন। নিশঙ্কা ৪৫ রানে আউট হওয়ার পরও ব্যাটিংয়ে আক্রমণের ধার কমেনি। ফার্নান্দো করেন ৯৬ আর কুশল মেন্ডিস করেন ৫৯ রান। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৪৮ রান তুলল লঙ্কা বাহিনী। ভারতের হয়ে সর্বাধিক ৩ উইকেট নেন রিয়ান পরাগ।

অন্যদিকে জয়ের জন্য ২৪৯ রানের টার্গেট তাড়া করতে নেমে আজও ঝোড়োগতিতেই রান তোলা শুরু করে ভারত। ২০ বলে ৩৫ রান করে কট বিহাইন্ড হন রোহিত শর্মা। ১৪ বলে ৬ রান করে বোল্ড হয়ে যান শুভমান গিল। বিরাট কোহলি ১৮ বলে করেন ২০ রান। মাত্র ১৩৮ রানে অলআউট হয়ে গেল ভারত। ২-০ ফলাফলে সিরিজ হারল মেন ইন ব্লু।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে দারুণ পারফরম্যান্সের করেও ওডিআই সিরিজে কার্যত হোয়াইট ওয়াশ হয়ে গেল ভারতীয় দল।  প্রথম ম্যাচ টাই, দ্বিতীয় ও তৃতীয় ওডিআই জিতে সিরিজ পকেটে পুরল শ্রীলঙ্কা। ১৯৯৭ সালের পর এই প্রথম ভারতকে কোনও দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে হারাল লঙ্কানরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#SL vs IND, #India, #Sri Lanka, #3rd ODI

আরো দেখুন