রাজ্য বিভাগে ফিরে যান

R G Kar কাণ্ডে দৃষ্টান্তমূলক শাস্তি, আইন সংশোধনের দাবি তুললেন অভিষেক

August 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:  আরজি কর কাণ্ড নিয়ে কড়া প্রতিক্রিয়া দিলেন অভিষেক। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আইন সংশোধনের দাবি তুললেন  সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘এই ঘটনা মর্মান্তিক। তবে ভবিষ্যতে যাতে এমন কোনও ঘটনা না ঘটে তার জন্য আইন সংশোধন প্রয়োজন।’ একই সঙ্গে তৃণমূল সেনাপতি অভিযুক্তের কঠোর শাস্তির দাবি করেন। তাঁর কথায় ‘এমন মানুষের বেঁচে থাকার অধিকার নেই।’ 

এদিন অভিষেক বলেন, এমন মানুষের কি বেঁচে থাকার কোনও অধিকার আছে? এখন মামলা রুজু হয়েছে, কেস চলবে। কিন্তু বিজেপি সরকারের উচিত এমন অপরাধ রুখতে আইন সংশোধন করা। এছাড়াও তিনি  দাবি করেন  স্পিডি ট্রায়াল করে যত দ্রুত সম্ভব দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে।  

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই অভিযুক্ত সঞ্জয় রায়ের কঠোর শাস্তির কথা বলেছেন। ইতিমধ্যেই আরজি কর কান্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, অভিযুক্তের ফাঁসির সাজা চাওয়া হবে। মৃতার পরিবার চাইলে সিবিআইকে দিয়ে তদন্ত করালেও তাঁর কোনও আপত্তি নেই বলে জানান তিনি। ধৃত অভিযুক্তকে ‘সর্বোচ্চ পর্যায়ের অপরাধী’ বলেও মন্তব্য করেছেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #tmc, #Rg kar medical

আরো দেখুন