কলকাতা বিভাগে ফিরে যান

ভুয়ো খবরে না, আরজি কর-কাণ্ডে ভরসা রাখার আর্জি খোদ কলকাতা পুলিশের

August 12, 2024 | < 1 min read

ফেসবুক পোস্ট করে ভরসা রাখার আর্জি জানানো হয়েছে পুলিশের তরফে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর-কাণ্ডের জেরে জনমানসে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সেই ক্ষোভ দমাতে আসরে নামল কলকাতা পুলিশ। সোমবার ফেসবুক পোস্ট করে ভরসা রাখার আর্জি জানানো হয়েছে পুলিশের তরফে। কলকাতা পুলিশের আশ্বাস, দ্রুত ন্যায়বিচার হবে।

কলকাতা পুলিশের পোস্টকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। পোস্টে লেখা হয়েছে, “আরজি কর মেডিক্যাল কলেজে যে চিকিৎসক তরুণীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে, এই কঠিন সময়ে আমরা সর্বান্তঃকরণে তাঁর শোকসন্তপ্ত পরিবারের পাশে আছি। এই ঘটনায় মানুষের ক্ষোভ, শোক, রাগ অত্যন্ত স্বাভাবিক, বিশেষ করে চিকিৎসক সমাজের এবং মৃতার পরিজনদের। এই ক্ষোভ-শোক-ক্রোধের নতমস্তক শরিক আমরাও। এই যন্ত্রণা বর্ণনাতীত।” কলকাতা পুলিশের তরফে আরও লেখা হয়েছে, “আমাদের তদন্ত চলছে আন্তরিক সততা এবং স্বচ্ছতার সঙ্গে। এই নারকীয় ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে আমরা এক জনকে গ্রেফতার করেছি তথ্যপ্রমাণ-সহ। আরও কেউ ঘটনায় জড়িত ছিল কি না, সে বিষয়েও তদন্ত চলছে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে।”

ফেক নিউজ নিয়ে সচেতন হওয়ার বার্তা দিয়েছে লালবাজার। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া খবর বা কোনও তথ্য ছড়িয়ে দেওয়ার আগে যাচাই করা। গুজবে কান না-দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কলকাতা পুলিশের বক্তব্য, মিথ্যা তথ্য ও গুজবের কারণে তদন্তের গতি ব্যাহত হবে। বিক্ষোভরত পড়ুয়াদের প্রতি লেখা হয়েছে, “আমরা বুঝতে পারছি আপনাদের শোক, সমর্থন করছি আপনাদের ন্যায়বিচারের দাবি। আপনাদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। বিশ্বাস রাখুন, যত দ্রুত সম্ভব ন্যায়বিচার সুনিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।”

TwitterFacebookWhatsAppEmailShare

#RG Kar Hospital, #KP, #Kolkata Police, #lalbazar, #Facebook Post

আরো দেখুন