রাজ্য বিভাগে ফিরে যান

RG Kar কাণ্ডে ‘জিরো টলারেন্স’, দ্রুত বিচার চাইছেন জুন, সাগরিকা, সায়নীরা

August 14, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কাণ্ড নিয়ে সরব হলেন তৃণমূলের সাংসদেরা। মেদিনীপুরের সাংসদ জুন মালিয়া এক্স হ্যান্ডেলে লেখেন, তিনি নিহত চিকিৎসক, তাঁর পরিবার এবং বিচারের দাবিতে সরব ছাত্রদের পক্ষে। এহেন ঘটনার ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি হওয়া উচিত বলেও সওয়াল করেন তিনি। তাঁর আশা, সিবিআই ঘটনার দ্রুত কিনারা করে অভিযুক্তের বিচার করবে।

রাজ্যসভার সাংসদ জহর সরকার লেখেন, “আমরা সবাই বিচার চাই। দোষীর কঠিন শাস্তি হোক। নারী নিরাপত্তার প্রশ্নে কোনও আপোস নেই, কোনও রাজনীতি নয়। আমরা সাথে আছি।”

যাদবপুরের সাংসদ সায়নী ঘোষ এক্স হ্যান্ডেলে লেখেন, “আরজি করের ঘটনা ‘শকিং’, তদন্ত যেই করুক কিছু যায় আসে না, দোষী কঠোরতম শাস্তি পাক। আমি আশা করি, সিবিআই-এর সাফল্যের হার হতাশাজনক হওয়া সত্ত্বেও অপরাধী সাজা পাবে।”

রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ বলেন, “আরজি করের ঘটনা দুর্ভাগ্যজনক এবং ভয়ঙ্কর। নিহত চিকিৎসক ও তাঁর পরিবার সুবিচার পাক, এটাই রাজ্য সরকারের একমাত্র লক্ষ্য। দোষীকে কঠোর থেকে কঠোরতম সাজা দেওয়াই বাংলার সরকারের লক্ষ্য। এ ঘটনায় রাজনীতি করা ঠিক নয়। আইনের মাধ্যমে দোষীকে শাস্তি দিতে রাজ্য সরকার বদ্ধ পরিকর।”

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় জানান, “ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত অপরাধীদের ফাঁসি হওয়া উচিত। আজকে রাতে যাঁরা রাস্তায় থাকবেন তাঁদের প্রতি সহমর্মিতা জানাই। অন্তর থেকে চিকিৎসকদের দাবিকে সমর্থন জানাই।”

ফাস্ট ট্র্যাক আদালত আপিলের কারণে দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করতে পারে না। নির্ভয়া কাণ্ডে সময় লেগেছিল ৭ বছর। কর্তব্যরত অবস্থায় আরজি কর হাসপাতালে নৃশংসভাবে ধর্ষণ ও খুনের শিকার তরুণ চিকিৎসক হৃদয়বিদারক এবং কর্মক্ষেত্রে মহিলাদের সুরক্ষা নিয়ে বৃহত্তর প্রশ্ন উত্থাপন করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় নারীর কল্যাণে এর দীর্ঘদিনের অঙ্গীকারও একটি বাস্তবতা।

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পিজি ট্রেইনি মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় মুখ খুললেন মন্ত্রী মানস ভুঁইয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Saayoni Ghosh, #June Maliah, #Jawhar Sircar, #Zero tolerance policy, #Sagarika Ghose, #RG Kar case

আরো দেখুন