রাজ্য বিভাগে ফিরে যান

মহিলাদের অরাজনৈতিক মিছিলের আড়ালে থাকছে বিভিন্ন রাজনৈতিক দল

August 14, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ‘স্বাধীনতার মধ্যরাতে, নারী স্বাধীনতার জন্য, রাতের দখল নাও মেয়েরা’। আরজি কর কাণ্ডের প্রতিবাদে যখন ফুঁসছে গোটা দেশ, তখন কলকাতায় তৈরি হয়ে গিয়েছে একেবারে অন্যধারার আন্দোলনের রূপরেখা। যা ছিল নেহাতই ‘প্রতীকী’ আন্দোলনের আহ্বান। সীমিত ছিল কলকাতার মাত্র তিন জায়গায়। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা ক্রমশ গোটা পশ্চিমবঙ্গের মানচিত্র জুড়ে বিস্তৃত হতে শুরু করেছে।

শহর কলকাতা তো বটেই, রাজ্যজুড়ে পথে নামছেন মহিলারা। কার্যত ‘অরাজনৈতিক’ এই আন্দোলনে আবার ইতিমধ্যেই লেগেছে রাজনীতির রঙ। জানা যাচ্ছে কংগ্রেস, থেকে সিপিএম, বিজেপি, সব দলের মহিলা নেতা-কর্মী-সমর্থকেরা নামতে চলেছেন রাস্তায়। তবে হাতে দেখা যাবে না দলীয় ঝাণ্ডা।

সোজা কথায়, মেয়েদের এই আন্দোলন রাজনৈতিক পতাকাবিহীন হলেও বিভিন্ন জায়গায় রাজনীতির সঙ্গে যুক্ত মানুষজন থাকবেন বলে জানা যাচ্ছে। বিশেষ করে বিরোধী দলগুলির জনপ্রতিনিধি, কর্মী, সমর্থক, নেত্রীরা থাকবেন। তবে সিপিআইএমের ছাত্র-যুব-মহিলারা সরাসরি আরজি করের মঞ্চে মেয়েদের এই কর্মসূচি করবেন। তা ইতিমধ্যেই জানিয়েছেন সিপিআইএম নেতৃত্ব।

বিজেপিও নির্দেশ দিয়েছে দলের মহিলাদের মেয়েদের রাতের নিরাপত্তার আন্দোলনে যোগ দিতে। অবশ্যই পতাকা ছাড়া। একই নির্দেশ এসেছে হাত শিবিরের তরফেও। একই বার্তা সিপিআইএম থেকে দলের মহিলা কর্মী সমর্থকদের একই বার্তা পাঠানো হয়েছে বলে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women, #politics, #RG Kar Hospital, #RG Kar case, #non political march, #Protest

আরো দেখুন