রাজ্য বিভাগে ফিরে যান

গুজব ছড়াবেন না, আর্জি পুলিশ কমিশনার বিনীত গোয়েলের, দেখুন ভিডিও

August 16, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ, শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। কমিশনার মানলেন যে, রাত দখলের কর্মসূচি এমন হিংস্র হয়ে উঠবে বুঝতেই পারেননি তারা। তিনি জানালেন সেদিনের ঘটনায় এখনও পর্যন্ত ২৫ জন গ্রেপ্তার হয়েছেন।

উল্লেখ্য, মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে বুধবার রাতে মহিলাদের ‘রাত দখল’ কর্মসূচি চলাকালীন আরজি কর চত্বরে হামলা চালায় এক দল দুষ্কৃতী। জরুরি বিভাগে ভাঙচুর হয় বলে অভিযোগ। হামলাকারীদের হাতে পুলিশও আক্রান্ত হয়। পুলিশের অবস্থান স্পষ্ট করে বিনীত বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে হিংসা ছড়াবে, তা ভাবা হয়নি। হামলার ঘটনার ভিডিও দেখান তিনি। দেখা যায়, একসঙ্গে হাসপাতালে ঢুকছেন বহু লোক, পিল পিল করে বহু মানুষকে হাসপাতালে ঢুকতে দেখা গিয়েছে।

সাংবাদিক বৈঠকে এক আধিকারিক বলেন, “মৃতার পরিবারকে পুলিশ ফোন করেনি। আত্মহত্যার কথাও পুলিশ বলেনি। এটা নিয়ে অযথা গুজব ছড়ানো হচ্ছে।” মৃতার ময়নাতদন্তের ভিডিও সিবিআইকে দেওয়া হয়েছে বলেও জানান সিপি। বলেন, “স্বচ্ছতার জন্য আর কী করতে হবে, আমার জানা নেই। মহিলা চিকিৎসকের মৃত্যুকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করেনি পুলিশ। প্রথম দিন থেকে বলছি, আমাদের কিছু লোকানোর নেই। গুজব ছড়াবেন না। প্রমাণ ছাড়া আমরা কাউকে গ্রেফতার করতে পারি না। আমরা প্রমাণ খুঁজছি। কাউকে বাঁচানোর চেষ্টা করছি না। নানা ধরনের গুজব ছড়াচ্ছে। নানাভাবে তার বিশ্লেষণ করা হচ্ছে। কেউ বলছেন গণধর্ষণ হয়েছে। কেউ বলছেন, ১৫০ গ্রাম বীর্য পাওয়া গেছে। কোথা থেকে এল এই তথ্য? এতে বিভ্রান্তি তৈরি হচ্ছে।” বলেন, “এই ঘটনার তদন্ত করছে সিবিআই। আমাদের উপর আপনাদের ভরসা নেই। অন্তত ওদের উপর ভরসা রাখুন। তথ্যপ্রমাণ-সহ ওরা নিশ্চিয়ই সুরাহা করবে। মানুষের কাছে অনুরোধ, এত গুজব ছড়াবেন না। আমরা প্রথম থেকেই স্বচ্ছ ভাবে কাজ করেছি।”

তিনি আরও বলেন, “স্বতঃস্ফূর্তভাবে জমায়েত হয়, নেতা থাকে না, নিয়ন্ত্রণ করা কঠিন। সে দিন সারা শহরে জমায়েত ছিল। অনেক পুলিশ মোতায়েন করতে হয়েছিলয় আরজি করে ডিসিপি ছিলেন। ফেসবুকে ছবি, ভিডিয়ো পোস্ট করা হয়েছে। বুধবার রাতে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত আমরা করেছিলাম। ডিসি পর্যায়ের আধিকারিক ছিলেন। তা-ও ব্যারিকেড ভাঙা হয়েছে। ডিসিপি আহত হয়েছেন, পুলিশের আরও অনেকে আহত হয়েছেন। ডিসিপির মাথা ফাটায় আমাদের ফোর্স ছত্রভঙ্গ হয়ে পড়েছিল, সামলে নিতে সময় লাগে। আমাদের উপর হামলা চালানো হয়। একে আমাদের ব্যর্থতা বললে বলুন।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Police Commissioner, #rumours, #Vineet Goel, #RG Kar Incident, #West Bengal

আরো দেখুন