দেশ বিভাগে ফিরে যান

যোগীরাজ্যে দলিত নার্সকে ধর্ষনের অভিযোগ উঠল চিকিৎসকের বিরুদ্ধে

August 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যোগীরাজ্যে হাসপাতালের মধ্যেই দলিত নার্সকে ধর্ষনের অভিযোগ উঠল চিকিৎসকের বিরুদ্ধে। শুধু তাই নয়, ধর্ষণের কথা পাঁচকান করলে তাঁকে প্রাণে মারার হুমকিও দেওয়া হয়। সঙ্গে জাতপাত তুলে অবমাননাকর মন্তব্যও করা হয় বলে অভিযোগ। মোরাদাবাদের এই ধর্ষণের ঘটনায় উত্তেজনা দেখা দিয়েছে উত্তরপ্রদেশে। সোমবার অভিযুক্ত হাসপাতাল মালিক তথা চিকিৎসক শাহনওয়াজ সহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস।

এএনআই সংবাদসংস্থা সূত্রে খবর, নির্যাতিতার মেডিক্যাল পরীক্ষার পর ক্লিনিকটি ‘সিজ়’ করেছে মোরাদাবাদ পুলিশ। এসপি সন্দীপ কুমার মীনা বলেন, ‘১৮ অগস্ট ঠাকুরদ্বারা পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের হয়। অভিযোগকারী জানান, তাঁর মেয়েকে এক চিকিৎসক নিজের ক্লিনিকে ধর্ষণ করেছেন। এই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা হলেন শাহনাওয়াজ নামে এক চিকিৎসক, জুনায়েদ এবং মেহনাওয়াজ নামে এক মহিলা। ভারতীয় ন্যায় সংহিতার ৬১/২, ৬৪, ৩৫১/২ এবং ১২৭/২ ধারায় মামলা রুজু করা হয়েছে এই তিনজনের বিরুদ্ধে।’

কলকাতার আরজি করে তরুণী শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। সেই আবহে উত্তরপ্রদেশের মোরাদাবাদের ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষোভ উগরে দিয়েছে চিকিৎসক সংগঠনগুলি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #nurse, #hospital, #Moradabad, #Nurse Raped

আরো দেখুন