রাজ্য বিভাগে ফিরে যান

পিজি-এনআরএস-মেডিক্যাল তিন হাসপাতাল ফেরাল মুমূর্ষু রোগীকে

August 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সকাল আটটা থেকে বিকেল চারটে। টানা আট ঘণ্টা এক হাসপাতালের ইমারজেন্সি থেকে আর এক হাসপাতালের ইমারজেন্সিতে দৌড়ল রোগীর পরিবার। কিন্তু ভর্তি না করে অসুস্থকে ফিরিয়ে দিল শহরের তিন হাসপাতাল। বাড়ি ফেরার আগে কলকাতা মেডিক্যালে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিলেন রোগীর পরিবারের সদস্যরা। এই রোগীর নাম ইশাহক মোল্লা। বয়স ৬৫ বছর। বাড়ি হাড়োয়ায়।

তাঁর মেয়ে সাবিনা ইয়াসমিন বলেন, ভোর চারটের সময় বাড়ি থেকে বেরিয়েছিলাম। প্রথমে পিজির ইমারজেন্সিতে যাই। ওরা বলল, এখানে কেন নিয়ে এসেছেন? এইসব রোগের জন্য এনআরএস বা কলকাতা মেডিক্যালে যান। তারপর আমরা এনআরএসে গেলাম। সেখানেও ভর্তি নিল না। বলল, খুব অসুস্থ। মেডিক্যালে নিয়ে যান। কলকাতা মেডিক্যালে আসতে জরুরি বিভাগের ভিতরে নিয়ে গেলাম। ঘণ্টা দু’য়েক রাখল। তারপর একজন এসে বললেন, স্যার নেই। ভর্তি করলেও চিকিৎসা হবে না। তারপর ফিরিয়ে দিল। তিনি বলেন, তিনটি হাসপাতালের একটিও ভর্তি নিল না। এখনও এত দুর্ভোগ কেন? বাবার কিছু ঘটে গেলে তার দায় কে নেবে?

কলকাতা মেডিক্যালেই দেখা গেল আরও এক রোগীকে ফিরিয়ে দেওয়ার চিত্র। এক যুবক অসুস্থ এক বৃদ্ধকে ট্যাক্সিতে তুলছিলেন। কী হয়েছে? সত্যজিৎ প্রামাণিক নামে ওই যুবক বলেন, বৃদ্ধের নাম অমর রায়। ওঁর কেউ নেই। ফুটপাতের ধারে থাকেন। ভবঘুরে। চারমাস আগে কোমর ভেঙেছে। দাঁড়াতে পারছেন না। পুলিস ওঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। স্থানীয় হিসেবে আমাকেও সঙ্গে পাঠাল। কিন্তু হাসপাতালের ইমারজেন্সিতে বলল, পুরনো কেস। এখন আর ভর্তি হবে না। তাই ফিরিয়ে নিয়ে চলে যাচ্ছি। কোথায় যাবেন? যুবকের উত্তর, আবার ফুটপাতেই রেখে দেব। পুলিসকে বলি। ওঁরা যদি অন্য জায়গায় ব্যবস্থা করে দেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#patient, #NRS, #PG, #RG Kar Incident, #doctors strike, #Medical hospitals

আরো দেখুন