বিনোদন বিভাগে ফিরে যান

যৌন হেনস্থার অভিযোগে বিদ্ধ টলি-পরিচালক! কর্মস্থলে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন অভিনেত্রীর

August 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অভিনেত্রী বেনি বসু প্রথম সারির এক পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনছেন। শোনা যাচ্ছে, অভিনেত্রীর সঙ্গে মাস দুয়েক আগে এমন ঘটনা ঘটেছিল। শুটিং চলাকালীন পরিচালকের হেনস্থার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তিনি। ওয়েস্ট বেঙ্গল কমিশন ফর উইমেন তাঁকে তলব করেছিল। কিন্তু, নাম আজও প্রকাশ্যে আনা হয়নি। ইন্ডাস্ট্রিতে এমন ঘটনা নতুন নয়।

অভিনেত্রীর কথায়, রাস্তা দখল, হ্যাঁ! বিচার দাবি করুন, হ্যাঁ! নৈরাজ্য মানে কী, তাদের দেখান। কিন্তু সর্বোপরি, এটি থেকে শিখতে ও আসলে এটিকে একটি বিপ্লব, একটি আন্দোলনে পরিণত করতে, অনুগ্রহ করে উঠে আসা দাবিগুলো বিবেচনা করুন এবং আপনার কর্মক্ষেত্রের পরিস্থিরি অনুসারে সেগুলোকে মিলিয়ে দেখে নিন।

তাঁর প্রশ্ন, আপনার কর্মক্ষেত্রে আপনি কি নিরাপদে আছেন? নাকি, আপনি সর্বদা সেই শক্তির ভয়ে থাকেন? (একজন প্রভাবশালী পরিচালক, একজন বিখ্যাত অভিনেতা, একজন প্রযোজক, একজন কাস্টিং এজেন্ট; যে কেউ হতে পারে) আপনার নিরাপত্তা কী?

তিনি আরও বলেন, “সারা বিশ্বের সামনে আবার প্রশ্ন করছি, প্রিয় টালিগঞ্জ, ফোরাম এবং ফেডারেশন, গিল্ড, অ্যাসোসিয়েশন এবং অন্যান্য; আপনাদের মোমবাতি মিছিল এবং গান প্রশংসনীয়, কিন্তু নারীদের জন্য আপনাদের কী আইনগত বিধান আছে? যৌন হয়রানি বা নির্যাতনের ক্ষেত্রে প্রান্তিক পরিচয়ের মানুষ এবং নারীরা কোথায় যাবে? আমাদের কি POSH বা POCSO এর মতো কিছু আছে?”

অভিনেত্রী এও বলেন, “প্রশ্ন একটাই, যেখানে মানুষ নিরাপদ নয়। সেখানে কাজ কীসের? কবে থেকে এই কথা বলে যাচ্ছি। কেউ শোনেই না। এখন তো সমাজে একটা আন্দোলন চলছে তাই। তাও, ডাক্তার বলে এহেন অবস্থা, কিন্তু সাধারণ আর পাঁচটা মেয়ে হলে? কর্পোরেট সেক্টরে, আমাদের ইন্ডাস্ট্রিতে তো নানা সমস্যা। কত নামে যে অভিনেত্রীদের ডাকা হয়।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Actress, #Director, #Sexual harrasment, #Beni Basu

আরো দেখুন