রাজ্য বিভাগে ফিরে যান

স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ, মহিলা স্বাস্থ্যকর্মীদের অভয়দান পুরুলিয়া জেলা পুলিশের ‘উইনার্স টিম’-র

August 25, 2024 | < 1 min read

স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ, মহিলা স্বাস্থ্যকর্মীদের অভয়দান পুরুলিয়া জেলা পুলিশের ‘উইনার্স টিম’-র। ছবি সৌজন্যে: দীপক রাম

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ব্লক স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ হাসপাতাল, ঘুরে ঘুরে মহিলা স্বাস্থ্যকর্মীদের অভয় দিচ্ছে পুরুলিয়া জেলা পুলিশের ‘উইনার্স টিম’। শুক্রবার রাতে দেবেন মাহাতো মেডিক্যাল কলেজে এই ছবিই ধরা পড়ল। পুরুলিয়া দেবেন মাহাতো সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সেবিকাদের সঙ্গে কথা বলে এই টিম। সাধারণ মানুষের সুরক্ষায় পুরুলিয়া জেলা পুলিশের অ্যাপ ‘সহায়’-র কার্যকারিতা বোঝান খোদ ডিএসপি। পাশাপাশি দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের দুটি ক্যাম্পাসে যেখানে পুলিশ ক্যাম্প রয়েছে, সেগুলিকে আরও শক্তিশালী করা হয়েছে।

মধ্যরাতে মহিলারা যাতে স্বচ্ছন্দে নিজের কর্মস্থলে নিরাপদে ডিউটি করতে পারেন; তাই স্কুটি, মোটরবাইক, এমনকি হাঁটা পথে শহর থেকে গ্রামে টহল দিচ্ছে এই টিম। প্রায় ৩ সেকশন অর্থাৎ ২৪ জন দক্ষ মহিলাকে নিয়ে টিম তৈরি করেছে পুরুলিয়া জেলা পুলিশ। মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষায় সমগ্র জেলা জুড়ে কাজ করছে এই টিম।

পুরুলিয়া জেলা পুলিশের ডিএসপি (শৃঙ্খলা ও প্রশিক্ষণ) শাশ্বতী শ্বেতা সামন্ত রাতে নিজে হাসপাতালে কর্মরত নার্সদের সঙ্গে কথা বললেন। মোবাইলে ‘সহায়’ অ্যাপ ডাউনলোড করে দিয়ে বুঝিয়ে দেব, কীভাবে মিলবে সুরক্ষা। পুরুলিয়া পুলিশ সূত্রে খবর, কেবল উইনার্স টিম নয়। সাধারণ থানায় থাকা মহিলা পুলিশ, মহিলা থানায় থাকা পুলিশরাও বেশি করে টহল দিচ্ছে। সাধারণ মানুষজনের সঙ্গে জনসংযোগ বাড়াচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Block Health Center, #Purulia District Police, #health workers, #Medical college, #winners team

আরো দেখুন