কলকাতা বিভাগে ফিরে যান

নবান্ন অভিযানের দিন শহরে দুর্গা পুজোর জন্য লাগানো অসংখ্য পোস্টার-ফ্লেক্স ছিঁড়ে দিয়েছে, অভিযোগ মেয়রের

August 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার ছাত্রসমাজের নবান্ন অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্র পরিস্থিতি চেহারা নিয়েছিল বিভিন্ন এলাকায়। দফায় দফায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের খণ্ড যুদ্ধে উত্তপ্ত হয়ে ওঠে কলকাতা। পরিস্থিতি সামাল দিতে পুলিশ কাঁদানে গ্যাস থেকে শুরু করে জল কামানের ব্যবহার এবং লাঠিচার্জ করে। এবার এই অভিযানের নিয়ে বিজেপিকে কটাক্ষ করলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর দাবি, এই মিছিলে কোনও ছাত্র ছিল না। তাঁর মতে, ”গুণ্ডাদের মিছিল ছিল।” একইসঙ্গে, মেয়র কলকাতায় দুর্গাপুজোর জন্য শহরজুড়ে লাগানো অসংখ্য পোস্টার, ফ্লেক্স ছিঁড়ে দেওয়ার অভিযোগ তুলেছেন বিজেপির বিরুদ্ধে।

সরাসরি বিরোধী দলের দিকে আঙুল তুলে তিনি বলেছেন, বিজেপি টাকা দিয়ে গুণ্ডাদের ঢুকিয়েছিল মিছিলে। যাঁরা পুলিশ পিটিয়েছে। এদিন কলেজ স্ট্রিট থেকে একটি মিছিল যায় নবান্নের পথে। অন্য টি রওনা দেয় সাঁতরাগাছি থেকে। একাধিক জায়গায় পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের বাইক। বিকেলে কলকাতা পুরসভায় সাংবাদিক সম্মেলন করে পুরসভায় তৃণমূলের পরিষদীয় দল। যেখানে মেয়র ছাড়াও হাজির ছিলেন ডেপুটি মেয়র অতীন ঘোষ, মেয়র পারিষদ দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, কাউন্সিলর অরূপ চক্রবর্তী।

নবান্ন অভিযান নিয়ে বিরোধী দল বিজেপির দিকেই আঙুল তুলেছেন ফরহাদ হাকিম। তিনি অভিযোগ করেন, বিজেপি টাকা দিয়ে গুন্ডা ভাড়া করে এনেছিল মিছিলে। তারাই পুলিশকে পিটিয়েছে। ফিরহাদের আরও অভিযোগ, সামনে দুর্গাপুজো। তার জন্য শহরজুড়ে ইতিমধ্যে বিভিন্ন ফ্লেক্স, পোস্টার লাগানো হয়েছে। একাধিক জায়গায় সেই সমস্ত পোস্টার বিজেপির গুন্ডারা ছিঁড়ে দিয়েছে। তাঁর কটাক্ষ, বিজেপি দাবি করে বাংলায় দুর্গাপুজো হয় না। এখন তাদের গুন্ডারাই পোস্টার ছিঁড়েছে। ফিরহাদের দাবি, যারা এই পোস্টার ছিঁড়েছে তারা এতটাই অশিক্ষিত যে তারা জানেই না কিসের পোস্টার ছিঁড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #firhad hakim, #durga puja, #nabanna abhijan, #flex

আরো দেখুন