কলকাতা বিভাগে ফিরে যান

আরজি কর-কাণ্ড: ডিএনএ টেস্টের রিপোর্ট হাতে পেয়েছেন সিবিআইয়ের গোয়েন্দারা, ধর্ষক সঞ্জয়ই

August 31, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটারিতে আরজি কর কাণ্ডে ধর্ষণস্থল থেকে সংগ্রহ করা নমুনা পাঠিয়েছিল কলকাতা পুলিস। গত ১৩ আগস্ট বেনিয়াপুকুরের ওই কেন্দ্রীয় ল্যাবের দ্বারস্থ হয়েছিল লালবাজার। আর জি কর ইস্যুতে কলকাতা পুলিসের অনুরোধে তখন তারা জানিয়েছিল, এক সপ্তাহের মধ্যে এর রিপোর্ট মিলবে। কিন্তু ১৩ আগস্ট আর জি কর ধর্ষণ-খুনের তদন্তভার কলকাতা পুলিসের হাত থেকে সিবিআইয়ের হাতে তুলে দেয় হাইকোর্ট।

স্বভাবতই ডিএনএ টেস্টের রিপোর্ট তাই কলকাতা পুলিসের কর্তাদের সম্মতির ভিত্তিতে বর্তমানে তদন্তের দায়িত্বে থাকা সিবিআইকে হস্তান্তর করেছে সেন্ট্রাল ল্যাব। তার থেকেই স্পষ্ট হচ্ছে মর্মান্তিক ধর্ষণে সঞ্জয়ের ভূমিকা। সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাব (সিএফএসএল) থেকে বহু প্রতীক্ষিত ডিএনএ টেস্টের রিপোর্ট হাতে পেয়েছেন সিবিআইয়ের গোয়েন্দারা। আর তাতেই জানা যাচ্ছে, ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ই ধর্ষণ করেছে মহিলা চিকিৎসককে।

ময়নাতদন্তের সময় খুন হওয়া চিকিৎসকের দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। পাশাপাশি ঘটনার রাতে ধৃত সিভিকের পোশাক, সেমিনার রুমের নীল রঙের বিছানার চাদর, লাল রঙের দু’টি কম্বল এবং ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত একগুচ্ছ চুলের নমুনা—সবই ডিএনএ টেস্টের জন্য পাঠানো হয়েছিল সেন্ট্রাল ল্যাবে। তা বিশ্লেষণ করে ধর্ষক হিসেবে সঞ্জয়কেই চিহ্নিত করেছেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবের বিজ্ঞানীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #DNA, #Accused, #Rg kar medical, #RG Kar Incident, #Sanjay Rai

আরো দেখুন