বিনোদন বিভাগে ফিরে যান

কাঞ্চনের বিতর্কিত মন্তব্যের জের ‘মাগন-রাজার পালা’র জুটি ভাঙলেন নীল

September 3, 2024 | 2 min read

ছবি সৌজন্যে: দা স্টেটসম্যান

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর-কাণ্ডের জেরে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের নিয়ে বিরূপ মন্তব্য করে মানুষের রোষের মুখে কাঞ্চন মল্লিক। টলিউডও কাঞ্চনের বিরুদ্ধে গর্জে উঠেছে। বন্ধুত্ব-বিচ্ছেদের ঘোষণা করেছেন সুদীপ্তা। ঋদ্ধি-ঋত্বিকরা খোঁচা দিয়েই যাচ্ছেন। এবার কাঞ্চন মল্লিককে নাটক থেকে ছেঁটে ফেললেন অভিনেতা-পরিচালক সুজন নীল মুখোপাধ্যায়।

সুজনের নাট্যদল ‘চেতনা’র নাটক ‘মাগন-রাজার পালা’। নাটকে মাগনের চরিত্রে মঞ্চ কাঁপিয়েছেন কাঞ্চন মল্লিক। সোমবার সোশ্যাল মিডিয়ায় নীল জানিয়ে জানান একসঙ্গে আর দেখা যাবে না তাঁদের। আগামী বছর জানুয়ারিতে শিলিগুড়িতে এই নাটক উপস্থাপন করার কথা ছিল, সেই শো বাতিল করা হয়েছে।

ফেসবুক পোস্টে সুজন লেখেন, “মাগন রাজার পালা…আমার‌ আর কাঞ্চন অভিনীত নাটকের আমন্ত্রিত অভিনয় বাতিল হলো’। দীর্ঘ ফেসবুক পোস্টে এরপর অভিনেতা লেখেন, ‘মাগন‌ আর রাজা আর জুটি বেঁধে মঞ্চে নামবে না… বেশ কষ্ট হচ্ছে, কিন্তু বাস্তব বা মানুষের নিদান আসল।‌ সেটা গ্ৰহন করতে হয়। উল্টো দিকে এটাও সত্যি, কাঞ্চন মল্লিকের এই নাটকে যে অবদান, তা চিরকাল মনে গেঁথে থাকবে… অভিনেতা হিসেবে ওর লড়াই,ওর নিষ্ঠা, ওর দক্ষতা কে আজীবন শ্রদ্ধা করবো। বাকিগুলো ভুলে যাবারই নামান্তর।আমরা একসাথে পশ্চিমবঙ্গ সহ সারা‌ ভারতবর্ষ জুড়ে ৫৫ টি মতো অভিনয় করেছি। সে অভিজ্ঞতা ভোলার নয়। শিখেছি অনেক কিছু। কাঞ্চন ছাড়া মাগন‌ হয় না,ওর অতুলনীয় অভিনয় এই নাটকের প্রাণ ছিলো। আমার কৃতজ্ঞতা স্বীকার করি। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের মুহূর্তে এই নাটক স্তব্ধ হলো। অথচ এই নাটকে দুই চোর মানবিক দৃষ্টিকোণ থেকে এই শিক্ষা দেয় যে,আসল‌ চোরেরা সমাজে কোথায় বাসা বেঁধে লুকিয়ে আছে??? এই সময়ের এক সংক্রামক বয়ান।আলবিদা, বন্ধু মাগন… আবার যদি নতুন কোন ভোরে দেখা হয়ে যায়, আবার চুরি করবো!!! যেমন মঞ্চে করেছি…এতো বছর কি ???? কি আবার, মানুষের মন।…..ইতি, রাজা।”

যদিও ভিডিও বার্তায় সোমবার রাতে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন অভিনেতা কাঞ্চন।

TwitterFacebookWhatsAppEmailShare

#committee, #kanchan mullick, #neel mukherjee, #Rg kar, #RG Kar case, #Magan Rajar pala

আরো দেখুন