রাজ্য বিভাগে ফিরে যান

আরজি কর কাণ্ডের তদন্তে সিবিআই’র দীর্ঘসূত্রিতা, ব্রাত্য-শশী চ্যালেঞ্জ ছুড়ে দিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে

September 5, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পথে নামছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। দাবি একটাই, নির্যাতিতার পরিবার যেন বিচার পায়, প্রকৃত দোষী যেন শাস্তি পায়। অন্যদিকে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও নৃশংস খুনের ঘটনায় সিবিআই মামলা হাতে নেওয়ার পরে ২৩ দিন পেরিয়ে গেলেও এখনও কোনও গ্রেপ্তার হয়নি। সিবিআই-এর তরফে সে ভাবে তদন্তের অগ্রগতি নিয়ে কিছু জানানোও হয়নি। এই বিষয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সরব হন রাজ্যের দুই মন্ত্রী ব্রাত্য বসু, শশী পাঁজা।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, “আমিও তো অল্পবিস্তর ওই পেশার সঙ্গে জড়িত। একজন অভিনেতাকে কেউ এভাবে অপমান করতে পারেন না। একজন সিনিয়র অ্যাক্টর প্রতিবাদ করতে গিয়েছেন, তাঁর মতো জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী। তাঁকে এভাবে ঘিরে ধরে যদি অপমান করে তাহলে সমাজ থেকে যে সংবেদনশীলতা, সহানুভূতি সর্বত্র আশা করছি, তা এই ঘটনার সঙ্গে সঙ্গে কি ধ্বংস হয়ে যায় না?”

ব্রাত্য বসু বলেন, ‘রাজ্যে একটি নিন্দনীয় ও ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। কিন্তু এখনও তদন্তে নেমে সিবিআই সম্পূর্ণ নীরব। তদন্তের কী অগ্রগতি ঘটেছে সে বিষয়ে কিছু জানাচ্ছে না! অতীতে যেভাবে সিবিআই তথ্য দিয়েছে এবারও দিক। ধর্ষণ মামলায় সিবিআইয়ের অগ্রগতি কী তা কেউ জানতে পাচ্ছি না। দুর্নীতি মামলায় চার জন গ্রেপ্তার হয়েছে৷ এটা অভিমুখ বদলানো বা না বদলানোর অবস্থা তা নিয়ে আলোচনা চলছে। বিজেপি বলছে প্রমাণ লোপাট করা হয়েছে। কী প্রমাণ লোপাট হল? কারা করল? তাদের গ্রেফতার করতে কেন পারল না সিবিআই? সূত্র বলে কী হবে? সত্যি প্রমাণ লোপাট হলে জানাক সিবিআই।ধোঁয়াশা, নীরবতা ও দীর্ঘসূত্রিতাকে আমরা চ্যালেঞ্জ করছি। এর জবাব আমরা দ্রুত চাই।”

পাশাপাশি অর্থমন্ত্রী শশী পাঁজা বলেন, “বিধানসভায় বিল এনে পাশ করানো হয়েছে। সেই দিনে এক বিজেপি বিধায়ক বলেছিলেন, সিবিআই তদন্ত না করতে পারলে তাদেরকেও ছাড়বেন না৷ তাহলে সিজিও কমপ্লেক্স অভিযান কেন করলেন না? অভিযানের সাহস না থাকলে নিদেনপক্ষে একটা চিঠি দিন৷ মহিলা কমিশন যাওয়ার জন্য মিছিল করছিলেন৷ সেটা যাওয়ার আগেই তো সিজিও কমপ্লেক্স পড়ে৷ সেখানে গেলেন না কেন? এরা আসলে জাস্টিস চায় না। এরা সব কিছুতে রাজনীতি করছে। ফেক ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছে। আমরা দ্রুত বিচার ও চরম শাস্তি চাই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Shashi Panja, #CBI Investigation, #CBI, #Dr Shashi Panja, #RG Kar Incident, #RG Kar Protest, #Bratya Basu

আরো দেখুন