দেশ বিভাগে ফিরে যান

বিজেপি শাসিত অসমে বড় আর্থিক দুর্নীতির পর্দাফাঁস

September 6, 2024 | < 1 min read

বিশাল এক আর্থিক দুর্নীতির পর্দাফাঁস বিজেপিশাসিত অসমে। মোট ২২০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে দাবি অসম পুলিসের। দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বিশাল ফুকন নামে ২২ বছরের এক অনলাইন স্টক মার্কেট ব্রোকারকে।

অনলাইনেই বেশ কিছুদিন ধরেই চলছিল বিশাল প্রতারণা। সব চলছিল সে রাজ্যের সরকারের চোখের সামনেই। অভিযোগ, সব জেনেশুনেও এর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। জানা গিয়েছে, বিলাসবহুল জীবনের স্বপ্ন দেখিয়ে সাধারণ মানুষকে লোভের ফাঁদে ফেলছিল এই প্রতারণা-চক্র।

আশ্বাস দেওয়া হচ্ছিল, মোটা অঙ্কের টাকা বিনিয়োগ করলে ৬০ দিনের মধ্যেই ৩০ শতাংশ লাভ নিশ্চিত। এই প্রতারণা ব্যবসাকে ফুলিয়ে-ফাঁপিয়ে তুলতে ৪টি ভুয়ো অফিসও খুলেছিল মূলচক্রী। এভাবেই মোট ২২০০ কোটি টাকা তুলেছিল তারা।

পাশাপাশি, বিনিয়োগকারীদের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে তাঁদের টাকা আত্মসাৎ করে খাটানো হচ্ছিল চলচ্চিত্র শিল্পে। নিজের নামে প্রচুর সম্পত্তিও করেছিল প্রতারকচক্রের পাণ্ডা। শেষপর্যন্ত প্রতারিতদের চাপে পড়ে তদন্তে নামতে বাধ্য হয় পুলিশ।

ডিবি স্টক ব্রোকিং কোম্পানি নামে একটি কোম্পানির মালিক নিখোঁজ হয়ে যান। তাদের খুঁজতে গিয়েই বিশালের উপরে নজর পড়ে যায় পুলিসের। বিশালের বিরুদ্ধে তদন্ত শুরু করে পুলিস। তখন বিশাল ফেসবুকে পোস্ট করে লেখে যে তার গ্রাহকদের টাকা সুরক্ষিত রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#assam, #bjp, #Corruption, #db stock broking, #vishal fukan

আরো দেখুন