কলকাতা বিভাগে ফিরে যান

আরজি কর মামলায় শিয়ালদহ কোর্টে অনুপস্থিত CBI-র আইনজীবী, রেগে আগুন বিচারপতি

September 6, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ, শুক্রবার ভার্চুয়াল মাধ্যমে আরজি কর-কাণ্ডের মূল অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়। সিবিআইয়ের আইনজীবীর অনুপস্থিতিকে ঘিরে অসন্তোষ প্রকাশ করেছেন বিচারক। তিনি প্রশ্ন করেন, “তবে কি মামলায় জামিন দিয়ে দেব?” আদালতে অন্তত ৪০ মিনিট দেরিতে আসেন কেন্দ্রীয় সংস্থার আইনজীবী। ধৃতের ১৪ দিনের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

শুনানি শুরু হলেও এদিন দীর্ঘক্ষণ সিবিআইয়ের আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না বলে অভিযোগ। সিবিআইয়ের তরফে শুনানিতে থাকা ব্যক্তি নিজেকে সহকারী তদন্তকারী আধিকারিক হিসাবে নিজের পরিচয় দেন। সিবিআইয়ের পক্ষ থেকে তাঁর কিছু বলার অনুমোদন রয়েছে কি না, তা নিয়েই প্রশ্ন তোলেন অভিযুক্তের আইনজীবী। শুনানি শুরুতেই সিবিআইয়ের আইনজীবীর খোঁজ করেন বিচারক। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। আদালত কক্ষে উপস্থিতি সিবিআইয়ের এক মহিলা আধিকারিক জানান, তিনি মামলার সহকারী তদন্তকারী আধিকারিক। আইনজীবী কোথায় আছেন, তা খোঁজ করে জানাচ্ছেন। এতেই বিরক্ত হন বিচারক।

আইনজীবীর খোঁজে আদালত থেকে বেরিয়ে যান সিবিআইয়ের আধিকারিক। ফোনাফুনির পর তিনি বেশি খানিক বাদে আদালত কক্ষে ফিরে জানান, আইনজীবী অল্প কিছুক্ষণের মধ্যেই আদালতে পৌঁছে যাবেন। বিরক্তির সুরে বিচারক বলেন, “তবে কি এই মামলায় জামিন দিয়ে দেব? সাড়ে ৪টে বাজছে, আইনজীবী আর কখন আসবেন? দেখুন কোথায় আছেন!” প্রায় ৪০ মিনিট পর বিকেল ৫টা ১০ মিনিট নাগাদ সিবিআইয়ের আইনজীবী আদালতে পৌঁছন। তাঁর নাম দীপক পোরিয়া।

সিবিআইয়ের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ধৃতের আইনজীবী। জানান, তিনি সকাল থেকে মামলার জন্য তদন্তকারী সংস্থার পিছনে পিছনে ঘুরেছেন। তাঁকে সিবিআইয়ের তরফে কেউ কিছু জানাননি। ধৃতের আইনজীবী জানান, এর আগে সিবিআইয়ের তরফে যে আইনজীবীকে তাঁরা দেখেছিলেন, এদিন তিনি আসেননি। ধৃতের জামিনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। ১৪ দিনের জেল হেপাজতের আবেদন জানানো হয়। ধৃতকে ১৪ দিনের জেল হেপাজতে পাঠানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#RG Kar case, #Magistrate, #CBI lawyer, #CBI

আরো দেখুন