রাজ্য বিভাগে ফিরে যান

নবান্নর ডাকে সাড়া দিলেন না জুনিয়র ডাক্তাররা, দীর্ঘক্ষণ অপেক্ষার পর বেরিয়ে গেলেন মুখ্যমন্ত্রী

September 10, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আর জি কর কাণ্ডের প্রতিবাদে একটানা আন্দোলন চালাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। সোমবার আরজি কর মামলায় সুপ্রিম কোর্ট পষ্টাপষ্টি জানিয়ে দিয়েছিল মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে ফিরতে হবে। নইলে তাঁদের বিরুদ্ধে রাজ্য সরকার চাইলে ব্যবস্থা নিতেই পারবে। সুপ্রিম ডেডলাইন পার হয়ে গেলেও কর্মবিরতিতে অনড় তাঁরা। পাঁচ দফা দাবিতে স্বাস্থ্যভবনের সামনে চলছে অবস্থান বিক্ষোভ। এমন পরিস্থিতিতে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বাস্থ্য দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি নারায়ণ স্বরূপ নিগমের ইমেল আইডি থেকে ইমেল করে ১০ জন প্রতিনিধিকে নবান্নে ডাকা হয়। কিন্তু তাঁরা সেই ডাকে সাড়া দেননি। এ প্রসঙ্গে নবান্নে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, “কর্মবিরতি পালন করছেন জুনিয়র ডাক্তাররা। সুপ্রিম কোর্ট অর্ডার দিয়েছিল, আজ ৫টার মধ্যে কাজে ফেরার কথা। ৫টা অবধি মুখ্যমন্ত্রী দেখেছেন তারা কী স্ট্যান্ড নেন। কিন্তু ডাক্তাররা সরে আসেননি।” নবান্নে ডাকা প্রসঙ্গে তিনি জানান, “৫টার পর আন্দোলনরত চিকিৎসকদের কাছে খবর গিয়েছিল যদি তাঁরা চাইলে কথা বলতে পারেন। ৬টা ১০ মিনিয়ে-এ ইমেল গিয়েছিল। দশজন প্রতিনিধি আসতে পারেন। সন্ধে সাড়ে সাতটা অবধি নবান্নে নিজের কেবিনে মুখ্যমন্ত্রী অপেক্ষা করছিলেন। কিন্তু এখনও অবধি কোনও খবর পাওয়া যায়নি। মেলের উত্তর আসেনি। সাড়ে সাতটার পর মুখ্যমন্ত্রী বেরিয়ে যান।”

অন্য দিকে জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, ওই মেলের ভাষা ‘অপমানজনক’। তাই তাঁরা নবান্নে যাননি। নবান্নে চন্দ্রিমার সাংবাদিক বৈঠক শেষ হওয়ার আগেই বিধাননগরে পাল্টা সাংবাদিক বৈঠক শুরু করেন জুনিয়র ডাক্তারেরা। তাঁদের তরফে ওই ইমেলকে ‘অপমানজনক’ বলে অভিহিত করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #junior doctors, #RG Kar case, #Mamata Banerjee

আরো দেখুন