কলকাতা বিভাগে ফিরে যান

ক্যুরিয়ার কোম্পানির পরিচয় দিয়ে গ্রাহকদের ভয় দেখিয়ে প্রতারণার নতুন ফাঁদ দুষ্কৃতীদের

September 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রতারণার নতুন ফাঁদ পাতছে দুষ্কৃতীরা। কীভাবে প্রতারণার ছক কষছে দুষ্কৃতীরা? পুলিসকর্তারা জানিয়েছেন, প্রথমে সংশ্লিষ্ট ক্যুরিয়ার কোম্পানির নাম করে একজন টেলিকলার ফোন করছে গ্রাহককে। ফোনের ওপার থেকে বলা হচ্ছে, ক্যুরিয়ারে আসা প্যাকেজটি এখন আপনাকে দেওয়া যাবে না।

এই বিষয়ে আরও জানতে এক টিপুন। তারপর গ্রাহককে ভয় দেখানোর জন্য বলা হচ্ছে, আপনার প্যাকেজটি নিষিদ্ধ আইটেম। এই নিয়ে মামলা হতে পারে। পুলিসের নাম করেও তাদের ভয় দেখিয়ে বলা হচ্ছে, এ বিষয়ে তাঁদের স্টেটমেন্ট রেকর্ড করা হবে। হয় ব্যক্তিগতভাবে ওই গ্রাহককে কোথাও আসতে বলা হচ্ছে, না হলে স্কাইপেতে ওই বিবৃতি রেকর্ড করে পাঠানোর নির্দেশ দেওয়া হচ্ছে। এরপর টাকা পাঠানোর জন্য লিঙ্ক পাঠিয়ে প্রতারণার বৃত্ত সম্পূর্ণ করছে দুষ্কৃতীরা।

পুলিস আরও জানাচ্ছে, গ্রাহকদের বিভ্রান্ত করতে বলা হচ্ছে, রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নিয়ম অনুসারেই টাকা চাওয়া হচ্ছে। এই ধরনের ফোন কল সংক্রান্ত খবর বেশ কিছুদিন ধরেই পুলিসের কাছে আসছিল। যদিও কেউ প্রতারিত হয়েছেন, এমন খবর নেই। এমন প্রতারণার ফাঁদে যাতে সাধারণ মানুষ পা না দেয়, সেই নিয়ে সতর্কতামূলক প্রচারও শুরু করেছে বারুইপুর পুলিস জেলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Online Scam, #courier companies, #Fraudsters

আরো দেখুন