উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

জমজমাট গৌড়বঙ্গ! থিক থিকে ভিড় ইংলিশবাজারের দোকানপাটে

September 11, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এক মাস বাকি পুজোর। সোমবার থেকে জমে উঠেছে গৌড়বঙ্গের পুজোর বাজার। ভিড়ে থিক থিক করল ইংলিশবাজার শহরের প্রত্যেকটা জামা কাপড়ের দোকানে। শপিংমলেরও হাল এক, জমে উঠেছে পুজোর বাজার। বালুরঘাট শহরের বাজারগুলিতেও ক্রেতাদের ভিড় উপচে পড়ছে। সন্ধ্যার পর থেকে কাপড়ের দোকানগুলিতে পা ফেলার জায়গা থাকছে না। মহিলা ক্রেতাদের ভিড় বেশি লক্ষ্য করা যাচ্ছে।

মালদহ মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ডু বলেন, গত মাস পর্যন্ত পুজোর বাজার খারাপ ছিল। মাস পড়তেই পুজোর বাজার জমে উঠেছে। জামা কাপড়ের ব্যবসা ভালো হচ্ছে। ইংলিশবাজারের চিত্তরঞ্জন বাজারে কাপড়ের দোকানের পাশাপাশি ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেল খাবারের দোকানগুলিতেও।

রায়গঞ্জেও জমে উঠেছে পুজোর বাজার। রেডিমেড পোশাকের শো-রুম থেকে শুরু করে শপিংমল, বুটিকগুলিতে ক্রেতাদের আনাগোনা চলছে। পোশাকের দোকানগুলিতে বাচ্চাদের কালেকশন হিসেবে শোভা পাচ্ছে বাবাস্যুট, রকমারি ফুল ছাপ জামা, গেঞ্জি, জিন্স, মেয়েদের পালাজো, ঘাগড়া, টপ। ছেলেদের রকমারি ধুতি, পাঞ্জাবি, জামা, গেঞ্জি, জিন্স। ব্যবসায়ীরা বলছেন, পুজোর কেনাকাটা কয়েক দিন আগে থেকে শুরু হয়ে গিয়েছে। ইটাহার, হেমতাবাদের ক্রেতারা ভিড় জমাতে শুরু করেছেন শহরের দোকানগুলিতে। ইসলামপুর, ডালখোলা, করণদিঘি, কালিয়াগঞ্জের বাজারে ধীরে ধীরে ভিড় জমছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#English bazar, #Gour Banga, #crowd

আরো দেখুন