রাজ্য বিভাগে ফিরে যান

জুনিয়র ডাক্তারদের আলোচনায় বসার জন্য ফের চিঠি দিল নবান্ন

September 11, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের নবান্নে ডাকা হল জুনিয়র চিকিৎসকদের। সন্ধে ৬টার সময় ১২ থেকে ১৫ জনের প্রতিনিধি দলকে নবান্নে আমন্ত্রণ জানানো হয়েছে। ইমেল করেছেন মুখ্যসচিব মনোজ পন্থ।

বুধবার দুপুরেই জুনিয়র ডাক্তররা সাংবাদিক বৈঠক করে বলেন, তাঁরা আলোচনার জন্য প্রস্তুত, তবে তাঁদের কিছু শর্ত আছে। এও দাবি করেন, তাঁদের অন্তত ৩০ জন প্রতিনিধিকে বৈঠকে যোগ দেওয়ার জন্য ডাকতে হবে।

সাংবাদিক বৈঠক শেষ হওয়ার আগেই নবান্নের তরফে তাঁদের জবাব দেওয়া হয়। বলা হয়, আজ সন্ধেতেই, ৬টার সময়ে নবান্নে চলে আসুন, তবে ৩০ জনকে ডাকার বিষয়টি নবান্ন এখনও মানেনি। মুখ্যসচিব মনোজ পন্থ বলেছেন, আপনারা ১২-১৫ জন আসতে পারেন।

জুনিয়র ডাক্তারদের দাবি ছিল, মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের বৈঠক লাইভ স্ট্রিমিং করতে হবে। সে ব্যাপারে মুখ্যসচিব তাঁর চিঠিতে কিছু বলেননি। তবে এদিন জুনিয়র ডাক্তারদের উদ্দেশে দেওয়া চিঠিতে মুখ্যসচিব মনোজ পন্থ ডাক্তারদের সুপ্রিম কোর্টের নির্দেশ স্মরণ করিয়ে দিয়েছেন।

মুখ্যসচিব লিখেছেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, ১০ তারিখ বিকেল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দিতে হবে। দায়িত্বশীল নাগরিক হিসেবে এই ধরনের নির্দেশ মেনে চলা উচিত সকলেরই। কিন্তু দুর্ভাগ্যবশত তা মানা হয়নি। আশা করা হচ্ছে, শুভবুদ্ধির উদয় হবে। আপনারা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে অবিলম্বে কাজে যোগ দেবেন।’

চার দফা শর্তে নবান্নকে পাল্টা ইমেল পাঠাল জুনিয়র ডাক্তাররা

TwitterFacebookWhatsAppEmailShare

#Swastha Bhavan, #Nabanna, #junior doctors, #RG Kar Incident

আরো দেখুন