তথ্য যাচাই বিভাগে ফিরে যান

দেশের প্রধান বিচারপতিকে নিয়ে Fake তথ্য! জানুন আসল সত্য

September 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দাবি: আরজি করের ঘটনায় সিবিআই তদন্তের দেখ-রেখ করছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। এই আবহে সমাজ মাধ্যমে নানান পোস্টে দাবি করা হচ্ছে, দেশের প্রধান বিচারপতির স্ত্রী কল্পনা দাস নাকি, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত চিকিৎসক এসপি দাসের ভাইঝি।

সত্য: সোশ্যাল মিডিয়ার দাবিটি ভুয়ো। দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের স্ত্রী কল্পনা দাসের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত চিকিৎসকের কোনও যোগ নেই।

প্রধান বিচারপতি এবং তাঁর স্ত্রীর ছবি-সহ একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে অভিযোগ করা হয়েছে, প্রধান বিচারপতির স্ত্রী কল্পনা দাস নাকি, এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ব্যক্তিগত চিকিৎসক’ এসপি দাসের ভাইঝি। আরও দাবি করা হয়েছে, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায় নাকি প্রধান বিচারপতির সঙ্গে মালয়েশিয়া এবং ব্যাংককে ছুটি কাটিয়েছেন।

পশ্চিমবঙ্গ পুলিশের এক্স পোস্ট থেকে জানা যায়, রাজ্য পুলিশের তরফে ইতিমধ্যে ভাইরাল পোস্টটিকে ভুয়ো বলে দাবি করা হয়েছে। সুপ্রিম কোর্ট তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে ভাইরাল পোস্টটিকে ভুয়ো৷ এমনকী এই ভাইরাল পোস্টের বিরুদ্ধে দিল্লি পুলিশে অভিযোগ জানানো হয়েছে বলেও জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #CJI DY Chandrachud, #Kalpana Das, #Dr. SP Das, #West Bengal

আরো দেখুন