রাজ্য বিভাগে ফিরে যান

পলিগ্রাফ টেস্টে মিথ্যা বলছে সঞ্জয়, এবার নারকো টেস্ট করাতে চাইছে সিবিআই

September 13, 2024 | 1 min read

পলিগ্রাফ টেস্টে মিথ্যা বলছে সঞ্জয়, এবার নারকো টেস্ট করাতে চাইছে সিবিআই

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ধর্ষণ করে খুনের ঘটনায় তথ্য যাচাইয়ে অভিযুক্ত সঞ্জয়ের নারকো টেস্টের পরিকল্পনা সিবিআইয়ের। শিয়ালদহ আদালতে অনুমতি চেয়ে আবেদন করেছে কেন্দ্রীয় গোয়েন্দারা। বিআই সূত্রে দাবি, পলিগ্রাফ টেস্টে সঞ্জয়ের দাবি ঘটনায় জড়িত নন তিনি। এই পরিস্থিতিতে তথ্য যাচাইয়ে নারকো টেস্টের পরিকল্পনা।

আর জি কর কাণ্ডে তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর একমাস পেরিয়ে গিয়েছে। মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, চার জুনিয়র ডাক্তার সহ সব মিলিয়ে একশোর বেশি লোকের বয়ান রেকর্ড করেছে তারা। কিন্তু এখনও পর্যন্ত প্রকৃত ঘটনাস্থল কোথায়, সেব্যাপারে তদন্তকারীরা নিশ্চিত হতে পারেননি। ময়নাতদন্তের রিপোর্ট ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতে একের বেশি লোক জড়িত থাকার ইঙ্গিত পেয়েছে এজেন্সি। কিন্তু তারা কারা? সেটা এখনও বের করে ওঠা যায়নি।

ধোঁয়াশা কাটাতে সিভিক সঞ্জয়, সন্দীপ সহ আটজনের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়। সেখানে সন্দীপ দাবি করেন, তরুণীর মৃত্যুর খবর পেয়েছিলেন চেস্ট মেডিসিনের এক অধ্যাপকের কাছ থেকে। সেমিনার হলে কী হয়েছে জানা নেই! আবার সঞ্জয় লাই ডিটেক্টর টেস্টে সাফ জানিয়ে দেয়, সে খুন ও ধর্ষণের ঘটনা ঘটায়নি। গোটা ঘটনার সঙ্গে কোনও যোগ না থাকার কথা বলে অন্যরাও। তাঁদের লাগাতার জিজ্ঞাসাবাদ করেও ধর্ষণ-খুন কাণ্ডে কোনও তথ্য বের করতে ব্যর্থ সিবিআই।

টাওয়ার ডাম্প করার পর ঘটনার দিন রাত একটা থেকে চারটের মধ্যে সেমিনার হল ও তার উপরের দু’টি তলায় কয়েকটি সন্দেহজনক কলের খোঁজ মিলেছিল। নম্বর ব্যবহারকারীদের ডাকা হলেও তাঁদের ঘটনায় জড়িত থাকার প্রমাণ মেলেনি। তদন্তে একচুল এগতে ব্যর্থ সিবিআইয়ের এখন সাফাই, তথ্য ও সাক্ষ্য প্রমাণের অভাবের জন্যই জট খুলছে না। তাই সঞ্জয়ের নারকো টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tilottoma, #RG Kar Medical College Hospital, #Sanjay Rai, #narco test, #CBI

আরো দেখুন