বিনোদন বিভাগে ফিরে যান

CBI-র নাম নিয়ে প্রতারণা, সাড়ে পাঁচ লক্ষ টাকা খোয়া গেল সঙ্গীত শিল্পীর

September 14, 2024 | < 1 min read

সুনিধি নায়েক। ছবি: সংগৃহীত।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিবিআইয়ের নাম ভাঙিয়ে সঙ্গীত শিল্পীকে প্রাণনাশের হুমকি দিয়ে সাড়ে পাঁচ লক্ষ টাকা লুঠ করল সাইবার অপরাধীরা। শান্তিনিকেতনের পূর্বপল্লির ঘটনায় আতঙ্কিত ওই সঙ্গীত শিল্পী সুনিধি নায়েক। তিনি বিশ্বভারতীর সঙ্গীত ভবনের প্রাক্তন ছাত্রী। কর্মসূত্রে তিনি শান্তিনিকেতনের পূর্বপল্লিতে একটি ভাড়াবাড়িতে থাকতেন। দুষ্কৃতীরা তাঁকে সিবিআই পরিচয় দিয়ে ভিডিও কলের মাধ্যমে প্রায় গোটা দিন ‘হোম অ্যারেস্ট’ করে রেখেছিল। এরপর তাঁকে ও তাঁর বাবাকে প্রাণনাশের হুমকি দিয়ে অনলাইন মাধ্যমে সাড়ে পাঁচ লক্ষ টাকা আদায় করে সাইবার দুষ্কৃতীরা। বিষয়টি জানাজানি হতেই চঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অভিযোগ পেতেই তদন্ত শুরু করেছে শান্তিনিকেতন থানা।

মঙ্গলবার‌ বিকেলে একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে সঙ্গীত শিল্পীকে হুমকির সুরে বলা হয়, “সিবিআই থেকে বলছি। আপনার বিরুদ্ধে ব্যাঙ্কের আর্থিক তছরূপের অভিযোগ রয়েছে। ভিডিও কলের মাধ্যমে আপনাকে হোম অ্যারেস্ট করা হল। ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি আপনার উপর নজরদারি চালাচ্ছে। চালাকি করলেই বিপদ। আপনাকে ও আপনার বাবা নিধিরাম নায়েককে প্রয়োজনে মেরে ফেলতেও আমরা পিছপা হব না। আপনার আসানসোলের বাড়ির সামনেও আপনার বাবার উপর নজরদারি চালানো হচ্ছে।” অত্যন্ত আতঙ্কিত হয়ে পড়েন সুনিধি। অ্যাকাউন্টে যত টাকা রয়েছে, তার পুরোটাই পাঠানোর জন্য তাঁকে নির্দেশ দেয় দুষ্কৃতীরা। ‌বাবা ও নিজের প্রাণ বাঁচাতে তা-ই করেন সুনিধি। দুষ্কৃতীদের কথামতো তাঁর অ্যাকাউন্ট থেকে প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা দুষ্কৃতীদের দেওয়া অ্যাকাউন্ট নম্বরে তিনি পাঠিয়ে দেন। ‌টাকা পেতেই দুষ্কৃতীরা যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়।

স্থানীয় বন্ধুদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেন তিনি। গভীররাতে শান্তিনিকেতন থানায় গিয়ে অভিযোগ জানান। অভিযোগ পাওয়ার পরই নড়েচড়ে বসেছে শান্তিনিকেতন থানা। সঙ্গীত শিল্পীর মোবাইলে আসা ফোন নম্বরের সূত্র ধরে তদন্ত শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bengali singers, #sunidhi nayak, #fraud case, #cbi officers, #birbhum

আরো দেখুন