কলকাতা বিভাগে ফিরে যান

ফের ‘বিনা চিকিৎসায়’ যুবকের মৃত্যু আরজি কর হাসপাতালে

September 14, 2024 | < 1 min read

আরজি করে মৃত নদিয়ার যুবক নন্দ বিশ্বাস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অন্ত্যেষ্টি সেরে এসে ছেলের মৃত্যুর বিচার চাইছেন নদিয়ার রানাঘাটের বাসিন্দা জ্যোতিষ বিশ্বাস। তাঁর ২৪ বছর বয়সি পুত্র জ্বর নিয়ে আরজি কর হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।

মৃত যুবকের নাম নন্দ বিশ্বাস। তাঁর বাবা জানিয়েছেন, তিন দিন ধরে জ্বরে ভুগছিলেন যুবক। গত সোমবার চিকিৎসার জন্য তাঁকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। ভর্তি করানো হয় আরজি কর হাসপাতালে। ভর্তির পর তিনি চিকিৎসা পরিষেবা পেয়েছিলেন বলে জানিয়েছেন বাবা। কিন্তু অভিযোগ, মঙ্গলবার থেকে কার্যত বিনা চিকিৎসায় যুবককে হাসপাতালে ফেলে রাখা হয়েছিল। কোনও নার্স বা ডাক্তার আসেননি। দেওয়া হয়নি ন্যূনতম স্যালাইনও। বৃহস্পতিবার সকাল থেকে যুবকের শারীরিক অবস্থার অবনতি হয়। ওই দিনই মৃত্যু হয় তাঁর।

নদিয়ার রানাঘাটের বেলেহাটি পাড়ার বাসিন্দা নন্দ। তাঁর বাবা বলেন, ‘‘আমার ছেলের প্রেসক্রিপশনে স্যালাইন দেওয়ার কথা লেখা ছিল। প্রথমে দু’বার স্যালাইন দেওয়াও হয়। কিন্তু মঙ্গলবার থেকে আর কোনও স্যালাইন দেওয়া হয়নি। নার্স বা ডাক্তারও কেউ আসেননি। আমরা বার বার খোঁজ নিচ্ছিলাম। ছেলেটাকে দেখতে অনুরোধ করছিলাম নার্সের কেবিনে গিয়ে। কিন্তু ওঁরা বার বার বলছিলেন, সময় মতো দেখা হবে। যাঁরা বিনা চিকিৎসায় আমার ছেলেকে এ ভাবে মেরে ফেললেন, তাঁদের কি বিচার হবে?’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Rg kar

আরো দেখুন