রাজ্য বিভাগে ফিরে যান

আরজি কর ইস্যুতে ডিভিডেন্ড তুলতে ব্যর্থ বঙ্গ বিজেপি, দলের অন্দরেই উঠছে প্রশ্ন

September 16, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর কাণ্ড নিয়ে গোটা রাজ্য উত্তাল। প্রতিবাদ জানাতে পথে নামছেন নামুষ। কিন্তু রাজ্যের প্রধান বিরোধী দল হয়েও, জ্বলন্ত এই ইস্যু থেকে ডিভিডেন্ড তুলতে ব্যর্থ বঙ্গ বিজেপি। দলের অন্দরে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠীর নেতা-নেত্রীদের দক্ষতা নিয়েই বড়সড় প্রশ্ন তুলে দিয়েছে।

এ প্রসঙ্গে আদি এক বিজেপি নেতা বলেন, গত সপ্তাহে স্বাস্থ্য ভবনে জুনিয়ার ডাক্তারদের অনশন মঞ্চে হাজির হতে গিয়ে ধাওয়া খেয়েছেন দলের অন্যতম সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পল। যা আন্দোলনের এই চরম পর্যায়ে সার্বিকভাবে বিজেপির প্রাসঙ্গিকতাকেই চ্যালেঞ্জের সামনে ফেলে দিয়েছে। দলের নেতার কথায়, সুকান্ত মজুমদারের নেতৃত্বাধীন এই কমিটির নেতা-নেত্রীদের মধ্যে কোনও সমন্বয় নেই। যখন খুশি যে কেউ সল্টলেক কিংবা সেন্ট্রাল অ্যাভিনিউয়ের পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন ডেকে দিচ্ছেন। যাকে ঘিরে নতুন বিতর্ক তৈরি হচ্ছে। শুধু তাই নয়, দলের অনেক জনপ্রতিনিধি খামোকা কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রীকে চিঠি লিখছেন। গোটা বিষয়টির মধ্যে পরিপক্কতার অভাব স্পষ্ট।

বঙ্গ বিজেপির ক্ষমতাসীন গোষ্ঠীর এক মাথা আবার এক কেন্দ্রীয় নেতার ভূমিকায় ক্ষুব্ধ। সর্বভারতীয় বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্যকে ঘিরে রাজ্য নেতাদের একটা অংশ চরম অসন্তুষ্ট। রাজারহাটের অভিজাত হোটেলের এসি রুমে শুয়ে-বসে প্রতিদিন ভুরি ভুরি এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডেলে পোস্ট করছেন। অনেক ক্ষেত্রে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া সেইসব তথ্যের সত্যতা ঘিরে প্রশ্ন উঠেছে। কয়েকটি আবার চরম বিভ্রান্তি তৈরি করছে। ওই নেতার কথায়, উনি মাঠে-ময়দানে কোনও আন্দোলনে কোনও দিন থাকেন না। কিন্তু পশ্চিমবঙ্গ বিজেপির সহ-পর্যবেক্ষক হিসেবে আমাদের উপর ছড়ি ঘোরান। আরএসএস’র এক পুরনো নেতা এই অমিত মালব্যের চরিত্র নিয়ে সামাজিক মাধ্যমে একাধিক বিস্ফোরক অভিযোগ করেছেন। তিনি যখন নীতির কথা প্রচার করছেন, তার সার্বিক গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে।

শুধু তাই নয়, আরজি কর কাণ্ড নিয়ে দলের অবস্থান নিয়ে রাজ্য সভাপতি, বিরোধী দলনেতা, প্রাক্তন রাজ্য সভাপতিরা ভিন্ন মেরুতে। মমতা বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে বিরোধী নেত্রীর ভূমিকায় থাকলে, গোটা রাজ্য অচল করে দিতেন। কিন্তু আমাদের শীর্ষ নেতাদের রাজনৈতিক বুদ্ধিহীনতায় বিজেপি ক্রমেই তলিয়ে যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal BJP, #west bengal BJP, #RG Kar Incident

আরো দেখুন