রাজ্য বিভাগে ফিরে যান

আন্তরিক মুখ্যমন্ত্রী, আন্দোলনকারীদের দাবি মেনে রদবদল স্বাস্থ্য দপ্তর, পুলিশে

September 16, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:

প্রায় দু’ঘণ্টা পর জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক শেষ হয়। রাত পৌনে ন’টা নাগাদ ওই বৈঠক শেষ হয়েছে। কালীঘাটে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন মুখ্যসচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে শুরু হয় বৈঠক। তবে বৈঠকের বিবরণী লিখতে বেশ কয়েক ঘণ্টা দেরি হয়ে যায়। অবশেষে বৈঠক শেষের প্রায় ৩ ঘণ্টা পর চিকিৎসকরা মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বের হন এবং পরে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী জানান, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছ। পাশাপাশি স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা সহ ডিসি নর্থকেও সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জুনিয়র ডাক্তারদের দাবিগুলির অন্যতম ছিল এগুলিই।
সূত্রের দাবি, জুনিয়র ডাক্তারদের মুখ্য দুই দাবি মেনে নিয়েছে সরকার। আবার জুনিয়র ডাক্তাররাও কর্মবিরতি তুলে নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। তবে এখনও পর্যন্ত কোনও সরকারি ঘোষণা হয়নি। সম্ভবত এই বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা ধর্নাস্থলে ফিরে যাবেন। তার পর সেখানে তাঁদের জিবি মিটিং হবে। তার পরই ঘোষণা করবেন তাঁরা।


সোমবার বিকেল ৫টায় কালীঘাটে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে যান তাঁরা। জিবি বৈঠকের পর তাঁরা তাদের যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

লাইভ আপডেট

২০:.৪৮ জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক শেষ।

 ২০:১৫ দেড় ঘণ্টা পেরিয়ে গেল কালীঘাটের বৈঠক।

১৯:১৬ কালীঘাটে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে রয়েছেন মুখ্যসচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। 

১৮:৪০ মুখ্যমন্ত্রীর বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে চলছে আলোচনা।

১৮:১৮: কড়া নিরাপত্তার মাঝে কালীঘাটে পৌঁছে গেল জুনিয়র ডাক্তারদের বাস। দুই স্টেনোগ্রাফারকেও দেওয়া হল অনুমতি। 

১৭:২২: অবশেষে জুনিয়র ডাক্তাররা ২ স্টেনোগ্রাফার নিয়ে বৈঠকে আসছেন। তারা চান তাদের দিক থেকে বৈঠকের ‘মিনিটস’ লেখা হোক

১৭:০৯ কালীঘাটের উদ্দেশে রওনা দিলেন জুনিয়র ডাক্তাররা।

১৬:৪৭: ‘মিনিটস’ নিয়ে জুনিয়র ডাক্তারদের শর্ত মানা হল রাজ্য সরকারের তরফ থেকে। আন্দোলনকারী ডাক্তারদের সেই সিদ্ধান্ত ইমেল করে জানালেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ।

১৬:০৩: ইতিমধ্যে তাঁরা কালীঘাটে দিকে রওনা দিয়েছেন, ধরনাস্থলে বাস পৌঁছেছে, আন্দোলনকারীদের প্রতিনিধিদের মুখ্যমন্ত্রীর বাড়িতে নিয়ে যাওয়ার জন্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#RG Kar Hospital, #RG Kar case, #RG Kar Protest, #RG Kar movement, #junior doctors, #Kalighat, #RG Kar Incident

আরো দেখুন